আজ || রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  আ’লীগ দেশ ও জাতির শত্রু তাদের ক্ষমা করার কোন সুযোগ নেই : আজিজুল বারী হেলাল       খুলনায় ফের বেপরোয়া কিশোর গ্যাং : খালিশপুরে গ্যাংস্টার সাহাদ বাহিনীর হামলায় আহত ৩       সাতক্ষীরায় সাবেক দুই এমপি ও এসপিসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা       ‘পেটে বাবু আছে, মাইর না’ বলেও বাঁচতে পারলেন না গৃহবধূ       ড. ইউনূসের দুর্নীতি মামলা তুলে নেওয়া আইনসম্মত কি না, শুনানির নতুন তারিখ       আমি ও সালমান আন্দোলনের পক্ষে ছিলাম : আদালতে আনিসুল হক       পাইকগাছার ১৩ গ্রামের বেশিরভাগ কাঁচা ঘরবাড়ি ধসে পড়েছে       ৩৫২ আনসার সদস্যের বিরুদ্ধে মামলা হচ্ছে       হজের প্রাথমিক নিবন্ধন শুরু পহেলা সেপ্টেম্বর       টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতি, বাড়ছে খাদ্য সংকট    
 


রফতানির জন্য নতুন পণ্য ও বাজার খুঁজে বের করতে হবে : প্রধানমন্ত্রী

: শুধুমাত্র একটি পণ্যের উপর নির্ভরশীল থাকলে চলবে না। রফতানির জন্য নতুন পণ্য ও বাজার খুজে বের করতে হবে— এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (১৪ জুলাই) জাতীয় রফতানি পদক প্রদান অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান বলেন, যুদ্ধের কারণে ইউরোপের অনেক দেশ চাপে রয়েছে। এই অবস্থার সুযোগ নিয়ে রফতানি বাড়াতে হবে। বর্তমান বিশ্বের অনেক বড় বড় দেশে খারাপ অবস্থা বিরাজ করছে, যা বাইরে থেকে বোঝা যায় না বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, বেসরকারি খাত উন্মুক্ত করার সময় অনেকে বাধা দিয়েছিলো। আওয়ামী লীগ ক্ষমতায় এসে বেসরকারি খাত উন্মুক্ত করেছে। প্রতিটি সেক্টরে বেসরকারি খাত যাতে সুযোগ পায়, তাই এটি করা হয়েছে। এজন্যই দেশের অর্থনীতি এগিয়েছে। এ সময় দেশের প্রতিটি মানুষের ক্রয়ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে সরকার কাজ করছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০২১-২২ অর্থবছরে ৩২টি ক্যাটাগরিতে মোট ৭৭টি পদক প্রদান করা হয়েছে।


Top