আজ || শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪
শিরোনাম :
  সাবেক ছাত্রলীগ ক্যাডার দুর্নীতিবাজ সাইফুলকে জেলা প্রশাসক পদ থেকে প্রত্যাহারের দাবি       টানা তিন জয়ে শ্রীলঙ্কাকে সিরিজ হারাল বাংলাদেশ       মৃত দাদির জন্য খাটিয়া বহনকালে ট্রাকের ধাক্কা, নাতিসহ নিহত ৩       বিএসএফের গুলিতে নিহত জয়ন্তর মরদেহ ফেরত       গুলিতে নিহত বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিলো বিএসএফ       পরিকল্পনা বদলে শেখ হাসিনা ও তার পরিবারকে ৬টি প্লট দেয় রাজউক       পেট্রোবাংলায় তিতাসের কর্মীদের হামলা-ভাঙচুর       সরকারি বঙ্গবন্ধু কলেজে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত       ফকিরহাটে পিকআপ-ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নিহত ৪       ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে জয়ন্ত কুমার নামে বাংলাদেশির মৃত্যু    
 


বিএসএফের গুলিতে নিহত জয়ন্তর মরদেহ ফেরত

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে বিএসএফের গুলিতে নিহত কিশোর জয়ন্ত কুমার সিংহের মরদেহ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। বিষয়টি নিশ্চিত করেছেন ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজির আহমদ।

গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাত দেড়টার দিকে তার মরদেহ বিএসএফ বিজিবির কাছে হস্তান্তর করে। পরে বিজিবি জয়ন্তর লাশ তার পরিবারের কাছে তুলে দেয়। রাতেই পরিবারের পক্ষ থেকে নিহত জয়ন্তর মরদেহ স্থানীয় ভান্ডারদহ বামনসভা শ্মশান ঘাটে দাহ করা হয়।

এর আগে সোমবার ভোর রাতে উপজেলার ধনতলা সীমান্তের ৩৯৩ নম্বর পিলার এলাকা দিয়ে জয়ন্ত, তার বাবাসহ ১০-১২ জন ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এসময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে জয়ন্ত গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারায়। আহত হয় জয়ন্তর বাবা মহাদেবসহ দুজন। জয়ন্ত বালিয়াডাঙ্গী উপজেলার লাহেড়ী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র।

এর আগে ১ সেপ্টেম্বর মৌলভীবাজার জেলার কুলাউড়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে নিহত হয়েছিল ১৩ বছরের কিশোরী স্বর্ণা দাস। ওই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছিল বাংলাদেশ। সীমান্ত হত্যার মতো জঘন্য কাজের পুনরাবৃত্তি রোধ করতে ভারতের প্রতি আহ্বানও জানানো হয়।


Top