আজ || রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  আ’লীগ দেশ ও জাতির শত্রু তাদের ক্ষমা করার কোন সুযোগ নেই : আজিজুল বারী হেলাল       খুলনায় ফের বেপরোয়া কিশোর গ্যাং : খালিশপুরে গ্যাংস্টার সাহাদ বাহিনীর হামলায় আহত ৩       সাতক্ষীরায় সাবেক দুই এমপি ও এসপিসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা       ‘পেটে বাবু আছে, মাইর না’ বলেও বাঁচতে পারলেন না গৃহবধূ       ড. ইউনূসের দুর্নীতি মামলা তুলে নেওয়া আইনসম্মত কি না, শুনানির নতুন তারিখ       আমি ও সালমান আন্দোলনের পক্ষে ছিলাম : আদালতে আনিসুল হক       পাইকগাছার ১৩ গ্রামের বেশিরভাগ কাঁচা ঘরবাড়ি ধসে পড়েছে       ৩৫২ আনসার সদস্যের বিরুদ্ধে মামলা হচ্ছে       হজের প্রাথমিক নিবন্ধন শুরু পহেলা সেপ্টেম্বর       টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতি, বাড়ছে খাদ্য সংকট    
 


দেশকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নেই : দুদু

খুলনা চিত্র ডেস্ক: বিএনপি’র ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম ও বেগম খালেদা জিয়া বাংলাদেশকে সমৃদ্ধ করেছিলেন। দেশের এমন কোনও ক্ষেত্র নাই যেখানে খালেদা জিয়া ও জিয়াউর রহমানের উন্নয়নের ছোঁয়া লাগেনি। কিন্তু আ’লীগের আমলে দেশের অর্থনীতিতে বিপর্যয় নেমেছে। সরকারই পণ্যের দাম বাড়াচ্ছে। দেশের মানুষের জান-মালের কোনও নিরাপত্তা নেই। বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় বন্দি করে রাখা হয়েছে। বাংলাদেশকে আপদ-বিপদের হাত থেকে রক্ষা করতে ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া অন্য কোনো বিকল্প পথ নেই। ক্ষমতাসীন আ’লীগের হাত থেকে দেশের গণতন্ত্র, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করাটাই বড় চ্যালেঞ্জ। বেগম খালেদা জিয়া অসুস্থ থাকলে পুরো দেশ অসুস্থ হয়ে পড়ে। এ জাতিকে এবং দেশকে অসুস্থতা থেকে মুক্ত করতে হবে।

গতকাল শনিবার সকাল ৯টায় খুলনা প্রেসক্লাব মিলনায়তনে শ্রমিক দলের খুলনা বিভাগীয় বুনিয়াদী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ক্ষমতার মোহে ক্ষমতাসীনরা জনগণের আশা-আকাক্সক্ষা ধ্বংস করে দিচ্ছে। একদিকে হাতেগোনা কিছু মানুষ বিপুল সম্পত্তির মালিক হচ্ছেন, অন্য দিকে কোটি কোটি মানুষ আরো দরিদ্র হচ্ছেন। নিঃস্ব হয়ে যাচ্ছেন। এ রকম বৈষম্য বাড়ানোর জন্য তো আমরা স্বাধীনতা যুদ্ধ করি নাই। আজকে আমরা যারা হালাল রোজগার করি আমাদের সংসার চলে না।

প্রশিক্ষণে প্রধান আলোচক হিসেবে মুল প্রবন্ধ উপস্থাপন করেন শ্রমিকদলের প্রধান সমন্বয়ক এড. শামছুর রহমান শিমুল বিশ্বাস। সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি ফারাজী মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রশিক্ষণ উদ্বোধন করেন শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন বিএনপি’র ভাইস-চেয়ারম্যান এড. নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা মেহেদী আহমেদ রুমী, কেন্দ্রীয় বিএনপি’র স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সোহরাব উদ্দিন, শিক্ষা বিষয়ক সম্পাদক ডঃ এ বি এম ওবাইদুল ইসলাম, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. আসাদুজ্জামান আসাদ, গবেষণা বিষয়ক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) জয়ন্ত কুমার কুন্ডু, মহানগর আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহŸায়ক আমীর এজাজ খান ও মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন প্রমুখ।

বুনিয়াদী প্রশিক্ষণের খুলনা বিভাগের তিন শতাধিক শ্রমিক নেতা অংশগ্রহণ করেন। বিকেল পৌনে ৫টায় সমাপনী অনুষ্ঠান ও প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন আব্দুস সামাদ, মোঃ মজিবর রহমান ও শফিকুল ইসলাম শফি।


Top