আজ || রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  আ’লীগ দেশ ও জাতির শত্রু তাদের ক্ষমা করার কোন সুযোগ নেই : আজিজুল বারী হেলাল       খুলনায় ফের বেপরোয়া কিশোর গ্যাং : খালিশপুরে গ্যাংস্টার সাহাদ বাহিনীর হামলায় আহত ৩       সাতক্ষীরায় সাবেক দুই এমপি ও এসপিসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা       ‘পেটে বাবু আছে, মাইর না’ বলেও বাঁচতে পারলেন না গৃহবধূ       ড. ইউনূসের দুর্নীতি মামলা তুলে নেওয়া আইনসম্মত কি না, শুনানির নতুন তারিখ       আমি ও সালমান আন্দোলনের পক্ষে ছিলাম : আদালতে আনিসুল হক       পাইকগাছার ১৩ গ্রামের বেশিরভাগ কাঁচা ঘরবাড়ি ধসে পড়েছে       ৩৫২ আনসার সদস্যের বিরুদ্ধে মামলা হচ্ছে       হজের প্রাথমিক নিবন্ধন শুরু পহেলা সেপ্টেম্বর       টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতি, বাড়ছে খাদ্য সংকট    
 


চীনের সঙ্গে আরও রফতানি বাণিজ্য বাড়াতে চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী

জাতীয়: বাংলাদেশি ব্যবসায়ীদের চীনা অংশীদার খোঁজার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৯ জুলাই) চীনের রাজধানী বেইজিংয়ে দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের সুযোগ-সুবিধা বিষয়ক বিশ্ব সম্মেলনে এ আহ্বান জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, চীনের সঙ্গে রফতানি বাণিজ্য আরও বাড়াতে চায় বাংলাদেশ। বলেন, চীনের সাথে বাণিজ্যিক বাড়ানোর পাশাপাশি দুদেশের মধ্যকার সম্পর্ককে আরও শক্তিশালী করতে হবে।

শেখ হাসিনা বলেন, চীনের সাথে পারস্পরিক অংশীদারিত্ব আরও বেগবান করতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ। এ লক্ষ্যে বাংলাদেশ সব ধরনের সহযোগিতা করতেও প্রস্তুত। একসাথে কাজ করলে ভবিষ্যতে আরও শক্তিশালী ও সম্ভাবনাময় বিশ্ব তৈরি সম্ভব বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, চারদিনের সরকারি সফরে চীনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল চীনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন সরকারপ্রধান। এ সফরে বাংলাদেশ ও চীনের মধ্যে ২০ থেকে ২২টি সমঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা রয়েছে।


Top