শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

হেলদি সিটি করতে হলে নগরবাসীকে সহযোগিতা করতে হবে : সিটি মেয়র

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বুধবার, ২৪ জানুয়ারী, ২০২৪

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, ওয়াশ সেক্টরে বাংলাদেশের উলে­খযোগ্য অগ্রগতি হয়েছে। অতীতে গ্রামাঞ্চলের অধিকাংশ মানুষ কাঁচা বাথরুম ব্যবহার করতো। কিন্তু আজ নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি ব্যবস্থাপনা পাচ্ছেন। প্রান্তিক জনগোষ্ঠীসহ শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে সচেতন সৃষ্টি করতে হবে।

তিনি মঙ্গলবার দুপুরে নগরীর হোটেল সিটি ইনে জেন্ডার ও ওয়াশ বিষয়ক গোলটেবিল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মেয়র বলেন, নগরীর বিভিন্ন পাবলিক টয়লেট সমূহে নারী-কিশোরীদের জন্য পৃথক চেম্বার ও হাত ধোয়ার ব্যবস্থা করা হচ্ছে। বিশে^র ৫টি হেলদি সিটির মধ্যে খুলনাকে হেলদি সিটি করার কাজ চলমান রয়েছে। হেলদি সিটি করতে হলে নগরবাসীকে সহযোগিতা করতে হবে। এজন্য নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজির লক্ষ্যমাত্র অর্জনে কাজ করে যাচ্ছেন।

দৈনিক ভোরের কাগজের এডিটর শ্যামল দত্তের সঞ্চালনায় আলোচনা সভায় সুইডেন এ্যাম্বাসীর হেড অব কো-অপারেশনের প্রোগ্রাম অফিসার মারিয়া স্ট্রীডসম্যান, ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, বেসরকারি উন্নয়ন সংস্থা নবলোকের নির্বাহী পরিচালক কাজী রাজীব ইকবাল প্রমুখ বক্তৃতা করেন। সভায় বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও শিক্ষকরা অংশ নেন।

সংশ্লিষ্ঠ আরও খবর