আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


‘স্বামী সমাদর’ দিবস আজ

“সংসার সুখের হয় রমনীর গুণে” এমন প্রচলিত প্রবাদের দিন ফুরিয়েছে। এখন মানুষ বিশ্বাস করে “সংসার সুখের হয় স্বামী-স্ত্রী দুজনের গুণে”। স্বামী–স্ত্রী দুজনকেই দক্ষ হাতে সংসার সামলাতে হয়। তবে আজকের দিনটি স্ত্রীদের জন্য বিশেষভাবে স্বামীর কাজের প্রশংসা বা মূল্যায়নের দিন। ইংরেজিতে বলে “হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে”।

সাধারণত প্রতিবছরের এপ্রিলের তৃতীয় শনিবার এটি পালিত হয়।

স্বামী সমাদরের এই দিবসে সমাদর পেতে স্বামীর ভেতর বেশ কিছু গুণ থাকা জরুরি। যেমন স্বামী অত্যন্ত পরিশ্রমী হবেন, তিনি একজন নিঃস্বার্থ প্রেমিক ও বন্ধু হবেন, স্ত্রীকে খুশি রাখতে পারবেন, হাসাতে পারবেন এবং স্ত্রীর স্বপ্ন পূরণে হবেন যথেষ্ট সহায়ক ও আন্তরিক।

স্ত্রীরা আজকের এই দিনে স্বামীদের বিশেষ কোনো উপহার দিতে পারেন। তার পছন্দের কোনো খাবার রান্না করে খাওয়াতে পারেন।

তবে এমন দিবস যে শুধু স্বামীদের জন্য রয়েছে, বিষয়টি তেমন নয়। মাস কয়েক পরই আসছে “ওয়াইফ অ্যাপ্রিসিয়েশন ডে” অর্থাৎ স্ত্রী সমাদর দিবস। সেপ্টেম্বরের তৃতীয় শনিবারে এই দিবস।


Top