আজ || মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
 


স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ

খুলনা চিত্র ডেস্ক: সুন্দরবনে দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসা ২৮৪ বনদস্যুর পরিবারের মাঝে ঈদ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করেছে র‌্যাব-৮ এর সদস্যরা।

আজ বুধবার (১২ জুন) সকাল ১১ টায় বন্দর ফরেষ্টগাটের ফুয়েল জেটি সংলগ্ন এলাকায় তাদের হাতে এ ঈদ উপহার সামগ্রী তুলে দেন র‌্যাব-৮ এর অধিনায়ক সহ অন্যান্য সদস্যরা। এছাড়া মোংলা ছাড়াও বাগেরহাটের ভাঙ্গা বাজার ও সাইনবোর্ড, খুলনা, সাতক্ষীরা এবং মুন্সিগঞ্জ এলাকায় পৃথকভাবে এ শুভেচ্ছা সামগ্রী বিতরণ করা হয়।

মোংলায় শুভেচ্ছা সামগ্রী বিতরণের সময় রাব-৮ এর অধিনায়ক জানান, আত্নসমর্পণকারী বনদস্যুদের প্রতি সরকারের আন্তরিকতা এবং সার্বিক খোঁজ খবর রাখার অংশ হিসেবে এসব সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বিতরণ করা সামগ্রীর মধ্যে নগদ অর্ত সহ চাল, ডাল, সয়াবিন তেল, ঘি, সেমাই, চিনি, গুড়া দুধ, পেয়াজসহ ১২ ধরনের দ্রব্য ও নগদ অর্থ।

২০১৮ ও ২০১৯ সালে সুন্দরবনের ২৭টি সদ্যু বাহিনী কয়েক ধাপে র‌্যাবের কাছে আত্নসমর্পণ করেন। এরপর সরকার আত্নসমর্পণকারী বনদস্যুদের পূনর্বাসনের মাধ্যমে সাভাবিক জীবনে ফিরিয়ে আনার প্রক্রিয়া শুরু করে। আত্মসমর্পণকারী বন ও জলদস্যুরা পুনর্বাসিত হয়ে স্বাভাবিক জীবন যাপন করছেন। সরকারের প থেকে আত্মসমর্পণকারী সকল দস্যুদের বিরুদ্ধে রুজুকৃত চাঞ্চল্যকর ও গুরুতর অপরাধের মামলা ব্যতিত অন্যান্য সকল সাধারণ মামলা সহানুভূতির সাথে বিবেচনা করা হচ্ছে বলেও জানায় র‌্যাব-৮ এর উপ অধিনায়ক।


Top