সুশান্তের আত্মহত্যার গল্পে তৈরি হচ্ছে সিনেমা

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ২১ জুন, ২০২০

সদ্য প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার গল্পে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন পরিচালক শেখর গুপ্তা। সিনেমার নাম ঠিক করা হয়েছে ‘সুইসাইড অর মার্ডার?’।

ভারতীয় সংবাদমাধ্যম মুম্বাই মিররকে পরিচালক জানান, সিনেমাটির মাধ্যমে তিনি বলিউডের অন্ধকার দিকটা তুলে ধরতে চান। এই গ্ল্যামার দুনিয়ায় অভিনেতাদের সংগ্রামে কথা বলবে তার এই সিনেমা। এটি সুশান্তের বায়োপিক নয়, তবে সুশান্ত সিং রাজপুতের জীবনের অনুপ্রেরণায় তৈরি হবে।

সিনেমার পোস্টারে দেখা যাচ্ছে ‘সুইসাইড অর মার্ডার?’ নামের সঙ্গে ট্যাগলাইন হিসাবে রয়েছে- একটা তারকা হারিয়ে গেল। টুইটারে সেই মোশন পোস্টার শেয়ার করে হ্যাশট্যাগে সুশান্ত সিং রাজপুতের নামও যোগ করেছেন বিজয় শেখর গুপ্ত। এই সিনেমার সৃজনশীল পরিচালক ও প্রযোজকের ভূমিকায় থাকছেন তিনি, পরিচালনার দায়িত্বভার সামলাবেন শমীক মৌলিক।

মুম্বাই মিররকে পরিচালক আরো জানিয়েছেন, এই সিনেমাটি নির্মাণ বিশেষ কারণেই। আর তা হলো- ইন্ডাস্ট্রির কিছু বড় তারকা ও প্রযোজনা সংস্থার একচেটিয়া রূপটা তুলে ধরা। বাইরের ছেলেমেয়েরা ট্যালেন্ট থাকা সত্ত্বেও এই দলবাজির শিকার হয়, যা ইন্ডাস্ট্রির ভিতর রয়েছে। আমার সিনেমায় সেই সবকিছু ধরা পড়বে, সুশান্তের সঙ্গে যেই অন্যায়গুলো হয়েছে। ছেলেটাকে জীবন শেষ করে দিতে বাধ্য করা হয়েছে। পর পর অনেক সিনেমা থেকে তাকে বাদ দেওয়া হয়েছে।

গত ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রাতে নিজ বাড়িতে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুশান্ত সিং রাজপুত।

সুশান্ত সিং রাজপুতের সবচেয়ে আলোচিত সিনেমা ছিল ‘এম.এস. ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’। ভারতের সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বায়োপিকটি তাকে অনন্য উচ্চতায় নিয়ে যায়।

১৯৮৬ সালের ২১ জানুয়ারি ভারতের পাটনায় জন্মগ্রহণ করেন সুশান্ত সিং রাজপুত। তবে জন্মের বেশ কয়েক বছর পর পরিবারের সঙ্গে তিনি দিল্লিতে চলে যান। দিল্লি কলেজ অব ইঞ্জিনিয়ারিংয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়েও ভর্তি হন। কিন্তু সেসময় থেকেই থিয়েটারে অভিনয় চর্চা শুরু করেন তিনি। নাচের তালিমও নেন। তবে শেষ পর্যন্ত পড়াশোনা সম্পন্ন করতে পারেননি সুশান্ত।

সংশ্লিষ্ঠ আরও খবর