আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


সুন্দরবন থেকে ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার

খবর প্রতিবেদন: সুন্দরবনে বন রক্ষীদের দেখে বস্তা ভর্তি হরিণের মাংস ও নৌকা ফেলে পালালো কয়েকজন হরিণ শিকারি। এসময় ৬ বস্তায় ১৩২ কেজি মাংস ও ১ নৌকা জব্দ করে বন বিভাগের সদস্যরা।

আজ মঙ্গলবার ( ১১ জুন) ভোর রাতে পশ্চিম সুন্দরবনের শাকবাড়িয়া টহল ফাঁড়ির চালকি খাল এলাকায় কাশিয়াবাদ স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডলের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বস্তা ভর্তি মাংস ও নৌকা জব্দ করা হয়। তবে এ সময় কোনো চোরা শিকারিকে আটক করতে পারেনি বনরক্ষীরা।

বনবিভাগের উপস্থিতি টের পেয়ে চোরা শিকারিরা সুন্দরবনের ভিতরে পালিয়ে যায়৷

কাশিয়াবাদ ফরেস্ট স্টেশন কর্মকর্তা নির্মল কুমার মন্ডল বলেন, সুন্দরবন থেকে একদল হরিণ শিকারি বনের মায়াবী হরিণ জবাই করে তা নৌকা যোগে লোকালয় নিয়ে যাচ্ছে এমন খবর আসে বন বিভাগের কাছে। সাথে সাথেই কয়েকজন বন রক্ষীদের সাথে নিয়ে ওই এলাকায় অভিযান চালানো হয়। এসময় বন রক্ষীদের উপস্থিতি টের পেয়ে মাংস ও নৌকা ফেলে পালিয়ে যায় চোরা শিকারিরা। তখন হরিণ শিকারিদের রেখে যাওয়া নৌকায় তল্লাশি চালিয়ে একটি ডিঙি নৌকাসহ ৬ টি বস্তায় রাখা ১৩২ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়। তবে হরিণ শিকারের সাথে সংশ্লিষ্ট কোনো পাচারকারীকে আটক করতে পারিনি বন রক্ষীরা বলে জানায় স্টেশন কর্মকর্তা। এবিষয়ে বনবিভাগের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছ।


Top