শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

সীমান্তে বিজিবি সদস্যদের ধৈর্য ধারণের নির্দেশ প্রধানমন্ত্রীর

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৪

সশস্ত্র বাহিনী, প্যারা মিলিটারি ফোর্স, বর্ডারগার্ড (বিজিবি) ফোর্সকে ধৈর্য ধারণ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার জাতীয় সংসদে এমন তথ্য জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সংসদে জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক চুন্নু স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন করে জানতে চান, মিয়ানমারের সরকারি বাহিনীর সঙ্গে বিদ্রোহী বাহিনীর অনেকটা যুদ্ধের মতো চলছে। যে কারণে সেখান থেকে সাধারণ মানুষ অনুপ্রবেশের চেষ্টা করছে এবং গোলাগুলি হচ্ছে। সেখানে থেকে গুলি বাংলাদেশের মধ্যে এসে পড়ছে। পত্রিকার খবর অনুযায়ী সীমান্তে মানুষ নিরাপত্তা নিয়ে ভুগছে, কিছু শিক্ষা প্রতিষ্ঠানও বন্ধ হয়ে গেছে। এই অবস্থায় সীমান্ত সুরক্ষা ও মানুষের নিরপত্তা প্রশ্নে সরকারের পক্ষ থেকে কী কী ব্যবস্থা নেয়া হয়েছে।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে আইনমন্ত্রী আনিসুল হক জানান, এই ব্যাপারে সরকার ওয়াকিবহাল আছে। আজকে মিয়ানমারের ৭৮ জন বর্ডার পুলিশ বাংলাদেশে চলে এসেছে। তাদের মধ্যে কিছু কিছু আহতও আছে। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। তাদেরকে আপাতত একটি স্কুলে রাখা হয়েছে। মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একটা আলোচনার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

আইনমন্ত্রী আরও বলেন, ‘তাদেরকে ফেরত পাঠানো বা ফেরত যদি পাঠানো না যায়, তাহলে অন্যান্য ব্যবস্থা কি করা যায়, সেটা হবে। কিন্তু সর্বোপরি প্রধানমন্ত্রী যেটা বলছেন; সশস্ত্র বাহিনী, প্যারা মিলিটারি ফোর্স সীমান্তে বিজিবি সদস্যদেরকে ধৈর্য ধারণ করতে নির্দেশ দেয়া হয়েছে। বর্ডারের স্কুল বন্ধ করা হয়েছে। রোববার মর্টার শেলের আঘাতে আমাদের একজন এবং ওদের একজন মারা গেছে। এই পরিস্থিতি খুব নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ। এটার ব্যবস্থা নেয়া হবে।’

সংশ্লিষ্ঠ আরও খবর