আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


সাতক্ষীরায় দ্বিগুন ভাড়ায় চলছে গনপরিবহন

রিয়াদ হোসেন,নিজস্ব প্রতিনিধিঃ

সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পরিবহন শ্রমিক নেতারা আসন প্রতি ৬০ শতাংশ ভাড়া বেশি নেওয়ার দাবি করলেও দ্বিগুণ ভাড়া নেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছে যাত্রীরা।

দীর্ঘ দুই মাস পর করোনাভাইরাসের সংক্রমণ আতঙ্কের মধ্যেই সোমবার সকাল ৬টা থেকে শুরু হয়েছে যান চলাচল।

সাতক্ষীরা থেকে ঢাকাগামী পরিবহনগুলো চলতে শুরো করেছে। ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করলেও দ্বিগুন ভাড়া গুনতে হচ্ছে বলে জানিয়েছেন বেশ কয়েকজন যাত্রী।সাতক্ষীরা থেকে ছেড়ে যাওয়া শ্যামনগর এক্সপ্রেস পরিবহনটি ঢাকাগামী প্রত্যেকটি যাত্রীর কাছ থেকে দ্বিগুন ভাড়া আদায় করছে বলে দেখা গেছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক যাত্রী বলেন,আমার কাছ থেকে দ্বিগুন ভাড়া আদায় করে টিকিট দিছে শ্যামনগর এক্সপ্রেস।সাতক্ষীরার পাটকেলঘাটার থেকে আমি ঢাকার টিকিট কাটি।ভাড়া সাধারনত ৫০০ টাকা। কিন্তু পরিবহন কতৃপক্ষ বলছে সরকার থেকে ভাড়া ৬০ শতাংশ বাড়ানো হয়েছে।তবে বলার সময় তারা ৬০ শতাংশ বললেও নেওয়ায় সময় কিম্তু দ্বিগুন ভাড়া আদায় করে ৫০০ টাকার ভাড়া ১০০০ টাকা নিচ্ছে তারা।

তবে এসব বিষয়ে জানতে মোটরশ্রমিক ইউনিয়নের এক শ্রমিক নেতার সাথে কথা বললে তিনি বলেন, কোনো যাত্রীর কাছ থেকে ভাড়া বেশি নেওয়ার অভিযোগ পাওয়া গেলে সেই গাড়ির চালক-হেলপার ও গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


Top