শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

সাংবাদিক ও ছড়াকার জ্যোতির্ময় মল্লিক আর নেই, শোক

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪

খুলনা প্রেসক্লাবের স্থায়ী সদস্য, খুলনা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক, অগ্রণী ব্যাংক সাহিত্য পুরস্কারপ্রাপ্ত দেশবরেণ্য ছড়াকার ও শিশু সাহিত্যিক, খুলনার বিশিষ্ট সাংবাদিক জ্যোতির্ময় মলি­ক আর নেই। গত রোববার দিবাগত রাত ২টার দিকে ঢাকার মিটফোর্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। সাংবাদিক জ্যোতির্ময় মলি­ক দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা, এক ছেলে ও পুত্রবধূ রেখে গেছেন।

গতকাল সোমবার দুপুরে ঢাকার পোস্তগোলা মহাশ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। সাংবাদিক জ্যোতির্ময় মলি­ক দৈনিক বাংলা বাণী, দৈনিক পাঠকের কাগজ, দৈনিক পূর্বাঞ্চলসহ বিভিন্ন পত্রিকায় জীবদ্দশায় কাজ করেছেন।

এছাড়া তিনি সুন্দরবন সাংবাদিক ফোরামের অন্যতম সংগঠক, সুন্দরবন বিষয়ক নানান জার্নাল, ম্যাগাজিনসহ অনেক প্রকাশনার সম্পাদক, সতীশচন্দ্র মিত্রের যশোহর খুলনার ইতিহাস পুনঃমূদ্রণে নিবেদিত প্রাণ ছিলেন। তার মৃত্যুতে খুলনায় সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে এবং বিভিন্ন মহল শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন।

শোক বার্তায় বলা হয়, তার মৃত্যুতে খুলনার সাহিত্য সাংস্কৃতিক অঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা’ অপূরণীয়।

সিটি মেয়র : খুলনার বিশিষ্ট সাংবাদিক জ্যোতির্ময় মলি­কের প্রয়াণে খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক গভীর শোক প্রকাশ, আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

অনুরূপ শোক প্রকাশ ও আত্মার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজাসহ নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ।

সোমবার খুলনা সাংবাদিক ইউনিয়নের (কেইউজে) নির্বাহী পরিষদের সভায় সাংবাদিক জ্যোতির্ময় মলি­কের প্রয়াণে শোক প্রস্তাব গৃহীত হয়। অনুরূপ বিবৃতি দিয়েছেন কেইউজে’র সভাপতি ফারুক আহমেদ, সহ-সভাপতি মোঃ জাহিদুল ইসলাম, আলমগীর হান্নান, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রিয়াজ, যুগ্ম-সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ দিলীপ বর্মন, দপ্তর সম্পাদক শেখ আব্দুল হামিদ, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক এস এম মানিরুজ্জামান, সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, মিলন হোসেন, শেখ জাহিদুল ইসলাম।

আরও যারা বিবৃতি দিয়েছেন সুন্দরবন একাডেমীর নির্বাহী পরিচালক অধ্যাপক আনোয়ারুল কাদির, পরিচালক ফারুক আহমেদ ও মোঃ আঃ হালিম, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কৃমার গুহ এবং রফিকুল ইসলাম খোকন ।

সংশ্লিষ্ঠ আরও খবর