আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


শ্যামনগরে শুরু হয়েছে দু’দিনব্যাপী শিশুমেলা

সাতক্ষীরার শ্যামনগরের নকিপুর সরকারি এইচ সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে শুরু হয়েছে দুইদিনব্যাপী শিশুমেলা ২০২০। মেলা উপলক্ষে শিশু, শিক্ষক, শিক্ষার্থীদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।
শ্যামনগর উপজেলা প্রশাসনের সহায়তায় জেলা তথ্য অফিস এই শিশুমেলার আয়োজন করে।
মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা করেন সহকারি ভূমি কমিশনার আব্দুল হাই সিদ্দিকী, উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদুজ্জামান সাঈদ ও খালেদা আয়ুব ডলি, প্রধান শিক্ষক কৃষ্ণনন্দ মুখার্জী প্রমুখ।
জেলা তথ্য অফিসার জাহারুল ইসলাম টুটুল আলোচনা সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা তথ্য অফিসের সিনিয়র স্টাফ মো: মনিরুজ্জামান। মেলায় ইউনিসেফসহ শিশুদের উপযোগি বিভিন্ন সামগ্রী নিয়ে একাধিক স্টল প্রদর্শিত হয়।
শিশুর স্বাস্থ্য রক্ষা, বাল্য বিয়ে প্রতিরোধ, টিকাদান নিশ্চিতকরণ, শিশুর শিক্ষা প্রতিষ্ঠানগামীকরণসহ একাধিক লক্ষ্যকে সামনে রেখে এই শিশু মেলার আয়োজন করা হয়েছে।
নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক সুপর্ণা কর্মকার জানান, স্কুলের সহকর্মী শিক্ষক ও শিক্ষার্থীদের নিয়ে তিনি একটি নান্দনিক স্টল প্রদর্শন করতে পেরে খুব খুশী। তিনি এ ধরনের আয়োজনের ধারাবাহিকতার দাবি জানান।


নকিপুর সরকারি এইচ সি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী শ্রেয়া পাল জানায়, এই মেলায় অনুষ্ঠিত হয়েছে দেশাত্ববোধক গানের প্রতিযোগিতা ও মেলার সার্বিক উৎসব, যা তার খুব ভালো লেগেছে। শ্রেয়া বলে নিয়মিত পড়াশুনা কার্যক্রমের সাথে এ এক দারুন অভিজ্ঞতা।
দর্শকদের মধ্যে লিডার্সের ঊর্ধ্বতন কর্মকর্তা শওকত হোসেন বলেন, অল্প একটু সময় যেয়ে মেলায় মন কেড়েছে।
নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী অতশী আলো ও তানিয়া রহমান আশা জানায় উৎসবমুখর শিশুমেলাটি তাদের মন কেড়েছে। #


Top