শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

শিক্ষিতরা ডক্টরেট করে শ্রমিকের টাকা মেরে দেয় : শামীম ওসমান

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪

দেশে কৃত্রিম খাদ্য সংকট তৈরি করে দুর্ভিক্ষ সৃষ্টির চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। তিনি বলেন, যার যত বেশি আছে, সে ততো খেতে চায়। কিছু মানুষ আছে তাদের কাছে বাংলাদেশ ভাল লাগে না, তাদের অন্য জায়গায় ব্যবস্থা করা আছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে নারায়ণগঞ্জ জেলার শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে মাধ্যমিক, কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

শামীম ওসমান বলেন, শিক্ষাক্ষেত্রে সবচেয়ে বড় বিষয় হলো ভালো মানুষ হওয়া। ড. মুহাম্মদ ইউনুসকে ইঙ্গিত করে তিনি বলেন, পৃথিবীতে এবং বাংলাদেশের যত লুটপাট-ষড়যন্ত্র হয়, তা অশিক্ষিত মানুষ করে না। করে সব শিক্ষিত লোকেরা। এরা লেখাপড়া করে ডক্টরেট ডিগ্রি নিয়ে শ্রমিকের টাকা মেরে দেয়।

তিনি আরও বলেন, ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকে মারেনি। ওরা আমাদের যৌবন-কৈশোরকে মেরেছে। আমাদের জাপানের মত একটি দেশ থাকার কথা ছিল। আমাদের মাটির নিচে সম্পদ আছে, আছে মানবসম্পদও। বঙ্গবন্ধু একটি উচ্চতায় নিয়ে যাচ্ছিলেন দেশকে। কিন্তু জাতির পিতাকে হত্যা করে আমাদের স্বপ্নগুলোকে অন্ধকারে ঠেলে দেয়া হয়েছে। শেখ হাসিনা ফিরে আসার কারণে জাতি আবারও স্বপ্ন দেখা শুরু করেছে বলে উল্লেখ করেন শামীম ওসমান।

সংশ্লিষ্ঠ আরও খবর