আজ || মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪
 


শিক্ষার্থীদের সুস্থ জীবন বিকাশে খেলাধুলার গুরুত্ব অপরিসীম : সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের সুস্থ জীবন বিকাশের জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। জীবনে সার্বিক সফলতার জন্য শিক্ষার্থীদের লেখা-পড়ার পাশাপাশি খেলাধুলা ও স্বাস্থ্য পরিচর্যার অভ্যাস গড়ে তুলতে হবে। কৃতী খেলোয়াড়রা আজ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে দেশের সুনাম বয়ে আনছে। সে কারণে সরকারও যথাযথ পৃষ্ঠপোষকতার মাধ্যমে ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করে তুলেছে।

সিটি মেয়র সোমবার সকালে খুলনা সরকারি মজিদ মোমোরিয়াল (এম এম) সিটি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সিটি মেয়র ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সরকারি এম এম সিটি কলেজকে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে উলে­খ করে সিটি মেয়র অরো বলেন শিক্ষকদের দক্ষতা ও আন্তরিকতায় শিক্ষা প্রতিষ্ঠানটি এতদাঞ্চলের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় দেশের শিক্ষা ব্যবস্থায় প্রভুত উন্নতি সাধিত হয়েছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী একচলি­শ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের মর্যাদা লাভে সক্ষম হবে।

কলেজের অধ্যক্ষ প্রফেসর শেখ মোঃ বদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে বক্তৃতা করেন কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মোঃ মনিরুল ইসলাম সরদার, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শেখ মোঃ আব্দুল­াহ ও কলেজের প্রাক্তন ভিপি মোঃ ফয়েজুল ইসলাম টিটো। কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


Top