লাখো মানুষের অংশগ্রহণে গোলাম সারোয়ার সাঈদীর জানাজা

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শনিবার, ২১ নভেম্বর, ২০২০

প্রখ্যাত আলেম ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদীর জানাজা লাখো মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বাদ আসর আড়াইবাড়ী আলিয়া মাদ্রাসাসংলগ্ন মাঠে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন গোলাম সারোয়ার সাঈদীর বড় ছেলে গোলাম সোবহান সাঈদী। জানাজার শুরুতেই পীর গোলাম সারোয়ার সাঈদীর মৃত্যুতে মুঠোফোনে সমবেদনা জানান ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) আসনের সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক।

জানাজায় অংশ নিতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তসহ সাধারণ মানুষ ছুটে আসে। আশপাশের কয়েক কিলোমিটার এলাকা জুড়ে মানুষের সমাগম ঘটে। জানাজায় কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান রাশেদুল কাউসার ভূঁইয়া জীবন, ভাইস চেয়ারম্যান মনির হোসেন, কসবা পৌরসভার মেয়র এমরান উদ্দিন জুয়েলসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা বিশিষ্ট আলেম-ওলামা ও নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। পরে জানাজা শেষে আড়াইবাড়ী মাদ্রাসাসংলগ্ন পারিবারিক কবরস্থানে গোলাম সারোয়ার সাঈদীকে দাফন করা হয়।

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, জনপ্রিয় ধর্মীয় বক্তা, আড়াইবাড়ী দরবার শরিফের পীরজাদা ও আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদীয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদী আজ শনিবার ভোর সোয়া ৪টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওসার ভূঁইয়া জীবনসহ অনেকেই।

বিজ্ঞ এই আলেমের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে বহু মানুষ তাঁর মৃত্যুর খবর শেয়ার করে তাঁর জন্য দোয়া করেছেন।

সংশ্লিষ্ঠ আরও খবর