যুক্তরাষ্ট্রে করোনায় প্রবাসী চিকিৎসকের মৃত্যু

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বুধবার, ২০ জানুয়ারী, ২০২১

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে প্রবাসী বাংলাদেশি দন্ত চিকিৎসক ও গীতিকার ডা. মেসের আহমেদ মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৪।

নর্থশোর ইউনিভার্সিটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মেসের আহমেদ। স্থানীয় সময় সোমবার (১৮ জানুয়ারি) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, দুই ছেলে এবং দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

ডা. মেসের আহমেদ যুক্তরাষ্ট্রস্থ বাংলাদেশ ডেন্টাল অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন। চিকিৎসা পেশার পাশাপাশি সাংস্কৃতি চর্চাও করতেন তিনি। তার দেশের বাড়ি বরিশাল জেলার মেহেনদীগঞ্জ উপজেলার চানপুর গ্রামে। তিনি ঢাকা ডেন্টাল কলেজ ডিগ্রি লাভের পর রাশিয়ার থার্ড ডেন্টাল ইউনিভাসিটি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। সেখান থেকে আশির দশকের শেষদিকে যুক্তরাষ্ট্রে আসেন। যুক্তরাষ্ট্র ডিডিএস সম্পন্ন করে জ্যাকসন হাইটস ও ব্রঙ্কসে চিকিৎসা পেশার ব্যবসা শুরু করেন। তিনি নিউইয়র্কের এষ্টোরিয়া ও জ্যাকসন হাইটসের পর সর্বশেষ লং আইল্যান্ডে স্থায়ীভাবে বসবাস করেন।

গীতিকার হিসেবেও তার সুনাম রয়েছে। তার লেখা গান গেয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী অসংখ্য শিল্পী। বেশ কয়েক বছর আগে নিজ উদ্যোগে স্বরচিত গানের একটি সিডিও প্রকাশ করেছেন। প্রবাসী সংগীত পরিচালক নাদিম আহমেদের সুরে প্রায় ২০ জন কণ্ঠশিল্পী তার লেখা গানে কণ্ঠ দিয়েছেন। তিনি নিউইয়র্কের অন্যতম সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দসহ বিভিন্ন সংগঠনের পৃষ্টপোষক ছিলেন বলেন স্থানীয় কমিউনিটির নেতৃবৃন্দরা জানিয়েছেন।

মেসের আহমেদের মৃত্যুতে নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া।

সংশ্লিষ্ঠ আরও খবর