মহসেন জুট মিলের পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শনিবার, ১১ জুলাই, ২০২০

নগরীর শিরোমণিতে ব্যক্তি মালিকানাধীন মহসেন জুট মিলের শ্রমিক-কর্মচারীদের পিএফ, গ্রাচুইটিসহ চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে বিক্ষোভ মিছিল ও জনসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে মহসিন জুট মিলস শ্রমিক কলোনিতে শ্রমিকরা জনসভা করেন।

সভায় সভাপতিত্ব করেন মোঃ এরশাদ আলী। বক্তৃতা করেন গোলাম রসুল খান, মোড়ল আব্দুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, কাগজী ইব্রাহিম, ইঞ্জিল কাজী, ডাঃ ফরিদ হোসেন, ক্বারী আছহাব উদ্দিন, আইছ উদ্দিন, সাহেব আলী, মোঃ হাসেম আলী, আমির মুন্সি, মঙ্গল, শাহজাহান, অমিত দত্ত প্রমুখ।

সভায় নেতৃবৃন্দ বলেন, মিলটি বিগত ২০১৩ সালের ২৩ শে জুন প্রথমে ৩৯০ দিন লে অফ এবং পরবর্তিতে ২০১৪ সালের ১৭ জুলাই শ্রমিক কর্মচারীদেরকে শ্রম আইন অমান্য করে এক নোটিশের মাধ্যমে ছঁটাই করা হয় । ছাটাইয়ের ৭ বছর অতিবাহিত হলেও অদ্যবধি শ্রমিক কর্মচারীদের যাবতীয় পাওনাদি পরিশোধ করা হয়নি।

নেতৃবৃন্দ আরও বলেন, আগামী ১৫ জুলাই বুধবার সকাল ১০ টায় মহসেন জুট মিলের সামনে শ্রমিক কর্মচারীদের সন্তান ও পরিবারদের নিয়ে মানববন্ধন কর্মসূচী পালিত হবে এবং ১৬ জুলাই এর মধ্যে তাদের পাওনা পরিশোধ করা না হলে ১৭ জুলাই শুক্রবার শ্রমিক জনসভার মাধ্যমে মিল মালিকের বাসভবন ঘেরাও সহ কঠিন আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে।

সংশ্লিষ্ঠ আরও খবর