আজ || বুধবার, ২৪ জুলাই ২০২৪
 


‘ভয়ঙ্কর’ ব্রাজিলের কাছে বিধ্বস্ত প্যারাগুয়ে, ভিনির জোড়া গোল

খেলা: কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়েকে ৪-১ গোলে উড়িয়ে দিলো চিরচেনা সেই ‘ভয়ঙ্কর’ ব্রাজিল। জোড়া গোল করে ম্যাচের নায়ক ভিনিসিয়ুস জুনিয়র। একটি করে গোল করেছেন সাভিনো ও লুকাস পাকুয়েতা। প্যারাগুয়ের হয়ে এক গোল শোধ করেছেন ওমর আলদেরেতে।

শনিবার (২৯ জুন) লাস ভেগাসের অ্যালিগেন্ট স্টেডিয়ামে শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ব্রাজিল। অনেকদিন পর জাতীয় দলে চেনারূপে দেখা মেলে ভিনিসিয়ুস জুনিয়রের। এদিন প্রথমার্ধে পেনাল্টি নষ্ট করলেও দ্বিতীয়ার্ধে সেই পেনাল্টি থেকেই গোল করেন লুকাস পাকুয়েতা।

ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে সেলেসাওরা। এর মধ্যে গোলের প্রথম সুযোগ হারান লুকাস পাকুয়েতা। পেনাল্টি থেকে গোল করতে পারেননি তিনি। ব্রাজিল প্রথম গোল পায় রিয়াল মাদ্রিদের তরুণ ভিনির পা থেকে। বক্সের মুখে ওয়ান অন ওয়ান খেলে গোল মুখে ঢুকে যান তিনি। ম্যাচের ৩৫ মিনিটে দারুণ টাচে করেন ফিনিশিং।

পরের গোলটি আসে ম্যানসিটির পথে থাকা জিরোনায় খেলা তরুণ সাভিনোর পা থেকে। রদ্রিগোর শট গোলরক্ষক ফিরিয়ে দিলে প্যারাগুয়ে ডিফেন্ডারের পা হয়ে ফাঁকায় বল পেয়ে ৪৩ মিনিটে গোল করেন তিনি। রাফিনহার জায়গায় শুরুর একাদশে জায়গা পাওয়া সাভিনোর এটি প্রথম আন্তর্জাতিক গোল।

প্রথমার্ধের ইনজুরি সময়ে আরও একটি গোল করেন ভিনিসিয়ুস জুনিয়র। তিন গোলের লিড নিয়ে বিরতিতে যায় সেলেসাওরা।

দ্বিতীয়ার্ধের ৪৮ মিনিটে এক গোল শোধ করে কলম্বিয়ার বিপক্ষে হার দিয়ে কোপা শুরু করা প্যারাগুয়ে। ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলের বড় জয়ের সঙ্গে গ্রুপ পর্ব থেকে বিদায়ের শঙ্কা অনেকটাই কাটিয়ে নেন পাকুয়েতা।

২ ম্যাচ খেলে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ডি -তে দ্বিতীয় স্থানে ব্রাজিল। গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে জয় পেলেই শীর্ষে থেকে নক-আউটের যোগ্যতা অর্জন করবে ব্রাজিল।

এদিকে, আজকের হারে কোপা থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে প্যারাগুয়ের। যদিও ব্রাজিলের সঙ্গে প্রায় সমানতালে লড়েছিল র‌্যাঙ্কিংয়ের ৫৮ নম্বর দলটি। গোল লক্ষ্যে দু’দলই সমান ছয়টি করে শট নেয়। ফাউলের সংখ্যাও সমান ১৩টি করে, এর মধ্যে কড়া ট্যাকল করে প্যারাগুয়ে একটি লাল ও দুটি হলুদ কার্ড দেখেছে। ব্রাজিলও হলুদ কার্ড দেখেছে তিনটি।


Top