ভারতে ৪ মাস পর কমল দৈনিক সংক্রমণ

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

ভারতে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩০ হাজার ৯৩ জন আক্রান্ত হয়েছেন। গত ১২৫ দিনের মধ্যে দৈনিক সর্বনিম্ন সংক্রমণ এটি। মঙ্গলবার এনডিটিভির খবরে জানা গেছে এ তথ্য।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান থেকে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ৩০ হাজার ৯৩ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছেন ৩ কোটি ১১ লাখ ৭৪ হাজার ৩২২ জন।

সংক্রমণের পাশাপাশি করোনায় দৈনিক মৃত্যুও কমছে ভারতে। সোমবারই তা ৫০০-র নিচে নেমে আসে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭৪ জন করোনা আক্রান্ত রোগীর।

গত ৩১ মার্চের পর প্রথমবার একদিনে মৃতের সংখ্যা এত কম হলো। এদিকে, দেশটিতে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৪ লাখ ৬ হাজার ১৩০ জন।

গত বছর জানুয়ারি থেকে ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয় ৩ কোটি ১২ লাখের মতো আর মৃত্যু হয়েছে ৪ লাখের বেশি মানুষের।

বিশ্বে করোনা সংক্রমণের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৭ কোটি ৪৫ লাখ জনে আর মৃত্যু হয়েছে ৪১ লাখের বেশি মানুষের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর দিক থেকে এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন তিন কোটি ৫০ লাখ ১৮ হাজার ৬০০ জন। আর মৃত্যু হয়েছে ৬ লাখ ২৪ হাজার ৯৮৩ জনের। করোনা শনাক্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাস। এরপর প্রাণঘাতী এ ভাইরাসটি ধীরে ধীরে সমগ্র বিশ্বে ছড়িয়ে পড়ে।

সংশ্লিষ্ঠ আরও খবর