ভারতে ট্রেন লাইনচ্যুত: মৃত বেড়ে ৫, চলছে উদ্ধার

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২

পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি শহরে ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে ৫ জন হয়েছে। আহত হয়েছেন কমপক্ষে ৪০ জন। তারা হাসপাতালে ভর্তি আছেন।

জলপাইগুড়ির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট মৌমিতা গুদালা বসু এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, অনেকেই বগিতে আটকে আছেন। তাই হতাহত বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

দোমোহনি এলাকায় বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বিকানের গুয়াহাটি এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়।

আলিপুরদুয়ারের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) দীলিপ সিং বলেন, ‘ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়েছে। চারটি কাত হয়ে গেছে। একটি উল্টে গেছে। স্থানীয়দের সহায়তায় রিলিফ ভ্যান ও উদ্ধারকারী দল উদ্ধার অভিযান চালাচ্ছে।

‘ভয় পাচ্ছি অনেক যাত্রী বগিতে আটকে থাকতে পারে। গ্যাস কাটার দিয়ে বগি কাটা হচ্ছে।’

দীলিপ সিং আরও বলেন, ‘ট্রেনে কোনো ত্রুটি ছিল কি না, নাকি সিগন্যালের সমস্যার কারণে এই দুর্ঘটনা, তা তদন্তে রেল মন্ত্রণালয় থেকে উচ্চ পর্যায়ের কমিটি গঠন হয়েছে। ইতিমধ্যে তারা দিল্লি থেকে রওনা হয়েছেন। ’

রেল কর্তৃপক্ষ বলছে, আহত ২৪ জনকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। ১৬ জন ভর্তি আছেন ময়নাগুড়ি সরকারি হাসপাতালে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের শিলিগুড়ির নর্থ বেঙ্গল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে, নিহত প্রত্যেকের পরিবারকে ৫ লাখ রুপি ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে সরকার। আহতরা পাবেন ১ লাখ রুপি; সামান্য আঘাত পাওয়াদের দেয়া হবে ২৫ হাজার রুপি করে।

এ ঘটনায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সংশ্লিষ্ঠ আরও খবর