ব্রাজিলকে টপকানোর সুযোগ হারাল কলম্বিয়া

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : সোমবার, ২১ জুন, ২০২১

শুরুতে গোল হজম করলেও, দ্বিতীয়ার্ধে তা শোধ করে লড়াইয়ে ফিরেছিল কলম্বিয়া। কিন্তু আত্মঘাতী গোলের কারণে শেষ হয়ে যায় সকল আশা। পেরুর কাছে ২-১ গোলে হেরে ব্রাজিলকে টপকে শীর্ষে ওঠার সুযোগটি কাজে লাগাতে পারেনি রেনালদো রুইডোর শিষ্যরা।

অবশ্য কাজটা সহজ ছিল না কলম্বিয়ার জন্য। কেননা প্রতিপক্ষ পেরু যে কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন দল। তবে ফিফা র‌্যাংকিংয়ে আবার পেরুর (২৭) চেয়ে ১২ ধাপ এগিয়ে কলম্বিয়া। মাঠের খেলায়ও র‌্যাংকিংয়ে এগিয়ে থাকার প্রমাণ দিয়েছে তারা।

কিন্তু আত্মঘাতী গোল করে দলের পরাজয় ডেকে এনেছেন তারকা ডিফেন্ডার ইয়েরি মিনা। এছাড়া পেরুর পক্ষে ম্যাচের প্রথম গোলটি করেন সার্জিও পেনা আর কলম্বিয়ার হয়ে সমতা ফেরান মিগুয়েল বোরহা।

ব্রাজিলের পেড্রো লুডভিক স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে আধিপত্য ছিল কলম্বিয়ারই। ম্যাচের ৬০ শতাংশ সময় বলের দখল নিজেদের পায়ে রাখে তারা। আক্রমণের হিসেবেও পেরুর চেয়ে বেশ এগিয়ে ছিল তারা। কিন্তু ম্যাচের ফল নিজেদের পক্ষে রাখতে পারেননি হুয়ান কুয়াদ্রাদো, বোরহারা।

ম্যাচের ১৭ মিনিটের সময় খেলার ধারার বিপরীতে প্রথম গোলটি করেন সার্জিও পেনা। যা প্রথমার্ধে শোধ করতে পারেনি কলম্বিয়া। দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটের সময় ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হন বোরহা, পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ম্যাচে সমতা ফেরান বোরহা।

বেশিক্ষণ সমতায় থাকা হয়নি কলম্বিয়ার। মিনিট দশেক পরে পেরুর কর্নার কিক থেকে আসা বল ইয়েরি মিনার গায়ে লেগে জড়িয়ে যায় জালে। ফের পিছিয়ে যায় কলম্বিয়া। পরে ৬৭ মিনিটের সময় বোরহার দুর্দান্ত হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকান পেরুর গোলরক্ষক পেদ্রো গ্যালেস। বাকি সময়ে আর গোল করতে পারেনি কলম্বিয়া।

এই পরাজয়ের ফলে তিন ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরেই থাকতে হচ্ছে কলম্বিয়ানদের। অথচ ম্যাচটি জিতলে ৭ পয়েন্ট নিয়ে ব্রাজিলকে (৬) টপকে তারাই বসতো শীর্ষে। অন্যদিকে আসরে নিজেদের প্রথম জয়ে তিন নম্বরে উঠে এসেছে পেরু।

সংশ্লিষ্ঠ আরও খবর