বুধবার ডিসিদের স্মারকলিপি দেবে বিএনপি

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : সোমবার, ২২ নভেম্বর, ২০২১

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য তাকে বিদেশে নেয়ার দাবিতে আগামী ২৪ নভেম্বর, বুধবার সারা দেশে জেলা প্রশাসকদের (ডিসি) স্মারকলিপি দেবে দলটি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার দুই দাবিতে সোয়া এক ঘণ্টার সমাবেশ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

শারীরিক নানা জটিলতা নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে আছেন জানিয়ে তাকে মুক্তি ও দ্রুত বিদেশ পাঠানোর জোর দাবি জানাচ্ছে বিএনপি।

ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাব এলাকায় সকাল ১০টা থেকে শুরু হওয়া সমাবেশ শেষ হয় বেলা সোয়া ১১টায়।

সমাবেশের শেষের দিকে দেয়া বক্তব্যে মির্জা ফখরুল বলেন, ‘বক্তব্য দেয়ার কোনো অবকাশ নেই। এই সরকার সব দিক থেকে ব্যর্থ হয়েছে রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে। আমাদের সামনে এখন আর কোনো পথ নেই। একটি মাত্র পথ আছে। সেটি হলো আন্দোলন, আন্দোলন এবং আন্দোলন।’

বিএনপি মহাসচিব বলেন, ‘আগামী ২৪ তারিখে আমরা সারা দেশে জেলা প্রশাসকের কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে স্মারকলিপি দেব। এতে যদি মুক্তি না হয়, তাহলে আরও কঠোর থেকে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।’

আন্দোলন ছাড়া পথ নেই উল্লেখ করে তিনি বলেন, ‘আন্দোলন আন্দোলন, আন্দোলন হচ্ছে একমাত্র পথ।’

ওই সময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে সব রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

একই দাবিতে সোমবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি সমাবেশ করে। এতে সভাপতিত্ব করেন বিএনপির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম।

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, ঢাকা মহানগরী শাখার সদস্য রফিকুল আলম মজনু, আমিনুল হক, সুলতান সালাউদ্দীন টুকু, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামলসহ অনেকেই।

সংশ্লিষ্ঠ আরও খবর