আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


বিসিএস প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হলেন রায়হানা ইসলাম

৪১তম বিসিএসে প্রশাসন ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়েছেন সাতক্ষীরা জেলার তালা উপজেলার পুত্রবধু শেখ রায়হানা ইসলাম। শেখ রায়হানা ইসলামের স্বামী এস.এম মুস্তফিজুর রহমান তালা উপজেলার বারুইহাটি গ্রামের মরহুম নূর আলী সরদার ও মরহুম বেগম ফজিলাতুন্নেছার কনিষ্ট পুত্র। এস.এম মুস্তফিজুর রহমান ৩৬তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা বর্তমানে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ঢাকার দোহার উপজেলায় কর্মরত আছেন।

শেখ রায়হানা ইসলামের পিতা শেখ রফিকুল ইসলাম বিপিএএ বর্তমানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব এবং প্রধান নিয়ন্ত্রক,আমদানি ও রপ্তানি হিসেবে কর্মরত আছেন এবং মাতা শেখ রুবিনা ইসলাম একজন গৃহিণী এবং একমাত্র ভাই শেখ রাফিদ ইসলাম ঢাকা বিশ^বিদ্যালয়ে ইংরেজী বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।


শেখ রায়হানা ইসলাম খুলনা বিশ^বিদ্যালয়ের বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করে স্নাতক ডিগ্রি সম্পন্ন করেন। তিনি স্নাতকে কৃতিত্বপূর্ণ ফলাফল করায় খুলনা বিশ^বিদ্যালয় থেকে ডিনস অ্যাওয়ার্ড এবং বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে বেস্ট থিসিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন।


তিনি এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫পেয়েছিলেন। ছোটবেলা থেকে শিল্প সাহিত্য ও সংস্কৃতির বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে শতাধিক সার্টিফিকেট অর্জন করেন এবং ২০০৯ সালে বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত উপস্থিত রচনা প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক অর্জন করেন। তিনি সকলের দোয়া প্রার্থী।


Top