বিশ্বচ্যাম্পিয়নদের জয়ের স্বাদ নিতে দিল না হাঙ্গেরি

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ২০ জুন, ২০২১

হাঙ্গেরির দর্শকরা হাত তুলে তালি বাজাচ্ছেন একসঙ্গে। তাদের সবার উচ্ছ্বাস যেন কমছেই না। বুদাপেস্টের এই উল্লাস ‍পুরো হাঙ্গেরি জুড়ে ছড়িয়ে পড়ার কথা দাবানলের মতো। অন্যদিকে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম ডাগ আউটে উত্তেজিত হয়ে যাচ্ছেন বারবার। তাদের দর্শকরা চুপচাপ। ব্যাপারটা বুঝতে পেরেছেন নিশ্চয়ই? হাঙ্গেরি হারিয়ে দিতে দিতেও ড্র করেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের সঙ্গে।

হাঙ্গেরির দর্শকদের উৎসব যে রঙিন হয়নি আরও, দেশম মেজাজ হারাননি আরেকটু বেশি। তার কৃতিত্ব আতোঁয়ান গ্রিজম্যানের। ৬৬ মিনিট পর্যন্ত পিছিয়ে থাকা ফ্রান্সকে ম্যাচে ফিরিয়েছেন তিনিই। তার কল্যাণে হাঙ্গেরির বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বিশ্ব চ্যাম্পিয়নরা।

হাঙ্গেরির বিপক্ষে ম্যাচে প্রথমার্ধেও বল পজিশনে এগিয়ে ছিল ফ্রান্স। ৭০ শতাংশ বল পায়ে রেখেও কাজের কাজটি করতে পারেনি তারা। কিলিয়ান এমবাপে, করিম বেনজেমা, গ্রিজম্যানদের নিয়ে গড়া আক্রমণভাগ দেয় একের পর এক সুযোগ মিসের মহড়া দেয় বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের শেষদিকে স্রোতের বিপরীতে উল্টো এগিয়ে যায় হাঙ্গেরি। অতিরিক্ত সময়ে এডাম নেগির কাছ থেকে বল পেয়ে একক নৈপুন্যে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে ফ্রান্সের গোলকিপার হুগো লরিসকে ফাঁকি দিয়ে গোল করেন ফিওলা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে আরও বেশি শক্তভাবে ফিরে আসে হাঙ্গেরি। বেশ চাপে পড়ে যায় ফ্রান্স। কিন্তু স্বাগতিকদের ডিফেন্সকেও পরীক্ষাও দিতে হয় অনেক। শেষ অবধি ফ্রান্সকে কাঙ্ক্ষিত গোল এনে দেন গ্রিজম্যান।

এমবাপের বাড়ানো ক্রসে গোল করার মতো কেউই ছিলেন না। কিন্তু হাঙ্গেরির ডিফেন্ডার উইলি ওরবান ওই বল ক্লিয়ার করতে গিয়ে পারেননি। উল্টো বল পেয়ে যান গ্রিজম্যান। তার জোরালো শট গিয়ে জড়ায় হাঙ্গেরির জালে।

ম্যাচের শেষদিকে বেশ কয়েকবার উত্তেজনা ছড়ালো আর গোলের দেখা পাওয়া যায়নি। ১-১ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় দুই দলকে।

দুই ম্যাচে এক জয় ও ড্র নিয়ে এফ গ্রুপের শীর্ষেই আছে ফ্রান্স। এক ম্যাচে এক জয় নিয়ে দুইয়ে আছে পর্তুগাল আর দুই ম্যাচে এক ড্র নিয়ে তিনে আছে হাঙ্গেরি। এক ম্যাচে খেলে কোনো জয় না পাওয়া জার্মানি সবার শেষে।

সংশ্লিষ্ঠ আরও খবর