বিশ্বকাপ বাছাই খেলতে কাতারের উদ্দেশ্যে ঢাকা ছাড়লো ফুটবল দল

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই খেলতে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) কাতারের পথে রওয়ানা হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। সকাল সাড়ে ১০টায় কাতারের উদ্দেশ্যে বিমানে চড়ে বসেছে তারা। কোচ জেমি ডে’র সঙ্গে কাতারগামী ফুটবলারদের বিমানে উঠতে পারেনিনি ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক। বাফুফে থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে এ তথ্য। এর আগে ২৭ ফুটবলার এবং ১০জন কর্মকর্তার করোনা টেস্ট করে বুধবার সন্ধ্যায় তাদের নাম ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ।

নেপালের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ডাগআউটে ছিলেন কোচ জেমি ডে। ওই ম্যাচে বাংলাদেশ জিতেছিল ২-০ গোলের ব্যবধানে। কিন্তু পরের ম্যাচের আগেই দুঃসংবাদ, করোনা আক্রান্ত জাতীয় দলের এই কোচ। যে কারণে দ্বিতীয় ম্যাচে আর মাঠে যেতে পারেননি তিনি। হোটেলে বসে টিভিতে খেলা দেখেছেন।

পরদিনই আরেকটা দুঃসংবাদ। ডিফেন্ডার মনজুরুর রহমান মানিক কোভিড-১৯ পজিটিভ। সুতরাং, কোচ জেমি ডে’র সঙ্গে কাতারগামী ফুটবলারদের বিমানে উঠতে পারছেন না এই ফুটবলারও। বাফুফে থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে এ তথ্য। বাফুফে জানিয়েছে, তিনদিন পর আবারও টেস্ট করা হবে মানিকের। যদি তখনও তার টেস্টের রেজাল্ট পজিটিভ আসে, তাহলে প্রধান কোচ মানিকের পরিবর্তে অন্য কোনো খেলোয়াড় বাছাই করতে পারবেন।

মানিক এবং জেমি ডে ছাড়া বাকি সব ফুটবলারেরই করোনা রেজাল্ট এসেছে নেগেটিভ এবং তারা আজ সকাল সাড়ে ১০টায় কাতারের উদ্দেশ্যে বিমানে চড়ে বসেছে।

বাংলাদেশ দল: গোলকিপার- আশরাফুল রানা, আনিসুর জিকো, পাপ্পু হোসেন; ডিফেন্ডার- তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রায়হান হাসান, রহমত মিয়া, ইয়াসির আরাফাত, মঞ্জুরুল মানিক; মিডফিল্ডার- আতিকুর ফাহাদ, রবিউল হাসান, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, মামুনুল ইসলাম, সোহেল রানা, রিয়াদুল রাফি, জামাল ভূঁইয়া, মানিক মোল্লা, রাকিব হোসেন; ফরোয়ার্ড- নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, তৌহিদুল আলম সবুজ, সাদ উদ্দিন, এমএস বাবলু, সুমন রেজা।

সংশ্লিষ্ঠ আরও খবর