শিরোনাম
অগ্রাধিকার সুবিধাগুলো অব্যাহত রাখতে জাপান ও ওইসিডি’র দেশগুলোর সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ১০ উইকেটের বড় হারে সিরিজও খোয়ালো বাংলাদেশ বিএনপি নেতা তুহিনসহ ৩৭ জন আটক, ৮ শতাধিক নেতাকর্মীর নামে মামলা নেদারল্যান্ডসে প্রশিক্ষণে গিয়ে দুই কনস্টেবল লাপাত্তা ছাত্রলীগ-যুবলীগ পুলিশের সহায়তায় বিএনপির সমাবেশে আক্রমণ চালায় : মনা ক্যাম্পাসে লাশ ফেলার ষড়যন্ত্রে বিএনপি : ওবায়দুল কাদের টুকুকে রেখেই যুবদলের নতুন কমিটি ঘোষণা খাদ্য সংকট দূর করতে পুতিনের প্রস্তাব মরণোত্তর ‘দ্যাগ হ্যামারশোল্ড মেডেল’ পেলেন দুই বাংলাদেশি শান্তিরক্ষী ছাত্রীর পর এবার এমসি কলেজের ছাত্রের মরদেহ উদ্ধার

বিদ্যুৎ-বিচ্ছিন্ন হলো শাবি উপাচার্যের বাসভবন

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের বাসভবনের বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

রোববার (২৩ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে বলে জানান আন্দোলনরত শিক্ষার্থী সাদিয়া আফরিন।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, আমাদের অনশনরত ভাই-বোনেরা অনশনে কষ্ট করছে, আর উপাচার্য ওদিকে আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন। এটা আমরা মেনে নিতে পারছি না। আমরা আমাদের আন্দোলনের অংশ হিসেবে উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ-সংযোগ বিচ্ছিন্ন করেছি।

এর আগে বিকেলে উপাচার্যের বাসভবন ঘেরাও করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তখন শিক্ষার্থীরা ঘোষণা দেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দেওয়া হবে না।

শিক্ষার্থীরা জানান, পরিস্থিতি যেভাবে এগোচ্ছে, তাতে তারা আরও কঠোর কর্মসূচির দিকে যেতে বাধ্য হবেন।

উল্লেখ্য, একটি ছাত্রী হলের প্রভোস্টের পদত্যাগের দাবিতে শুরু হওয়া আন্দোলন শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর উপাচার্যের পদত্যাগ আন্দোলনে রূপ নেয়। আন্দোলনের এক পর্যায়ে শুরু হয় শিক্ষার্থীদের আমরণ অনশন কর্মসূচি। ওই কর্মসূচিতে ইতোমধ্যে ১৬ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। অসুস্থ শিক্ষার্থীদের কারো কারো অবস্থা খুবই খারাপ।

উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত জানাননি।

সংশ্লিষ্ঠ আরও খবর