বিএনপি মহাসচিবকে আজও অফিসে প্রবেশ করতে দেয়নি পুলিশ

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০২২

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজকেও প্রবেশ করতে পারেননি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বিজয়নগর মোড়ে বিএনপি মহাসচিবকে থামিয়ে দেয় পুলিশ। পরে সেখানেই পুলিশের সাথে কথা বলার একপর্যায়ে পুলিশ সাফ জানিয়ে দেয়, দলীয় কার্যালয়ে আপাতত কেউ যেতে পারবে না। পরে সাংবাদিকদের সাথে কথা বলেন বিএনপির মহাসচিব।

উপস্থিত পুলিশের কর্মকর্তা বারবার বলতে থাকেন, আমাদের ক্রাইম সিনের কাজ শেষ না হওয়া পর্যন্ত কাউকে যেতে দেওয়া হবে না। পুলিশের ওপর সেখান থেকে বোমা নিক্ষপ করা হয়েছে। আমরা সেই জায়গাটিকে ‘প্লেস অব অকারেন্স’ হিসেবে বিবেচনা করছি। আমাদের সিআইডি ক্রাইম সিন নিয়ে কাজ করছে। কাজ শেষ না হওয়া পর্যন্ত সেখানে কেউ যেতে পারবে না।

পরে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, আমি দলের মহাসচিব। আমাকে আমার দলীয় কার্যালয়ে যেতে দেয়নি পুলিশ। বরং তারা সম্পূর্ণ মিথ্যা কথা বলছে। রাজনৈতিক দলের নেতার মতো কথা বলছে। তারাই সেখানে বোমা ও লাঠিসোটা রেখেছে। তারাই ১০ তারিখ বিএনপির শান্তিপূর্ণ সমাবেশকে পুরোপুরি নস্যাৎ করার জন্য পরিকল্পনা করেছে। বিএনপির অফিসে বোমা বা এ ধরনের কোনো কিছুই ছিল না। একটা দলের মহাসচিব যদি অফিসে যেতে না পারে, তাহলে কী করে এখানে গণতন্ত্র থাকবে।

মির্জা ফখরুল এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। সেইসাথে অবিলম্বে দলীয় কার্যালয়ের সামনে থেকে পুলিশ প্রত্যাহার এবং ১০ ডিসেম্বর শান্তিপূর্ণ সমাবেশ করতে দেওয়া ও যাদেরকে আটক করা হয়েছে তাদের মুক্তিসহ সব দায় দায়িত্ব সরকারকে নিতে হবে বলে জানান।

সংশ্লিষ্ঠ আরও খবর