শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

বাংলাদেশের চেয়ে ২৩২ রানে পিছিয়ে বিরতিতে নিউজিল্যান্ড

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বুধবার, ২৯ নভেম্বর, ২০২৩

সিলেট টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসের প্রথম সেশন শেষ করেছে নিউজিল্যান্ড। ৭৮ রানে দুই উইকেট নিয়ে মধ্যাহ্ন বিরতিতে গেছে দলটি। বাংলাদেশের চেয়ে এখনও পিছিয়ে আছে ২৩২ রানে। ক্রিজে আছেন কেন উইলিয়ামসন ও হেনরি নিকোলস।

এর আগে বল হাতে দিনের প্রথম বলেই আজ বুধবার (২৯ নভেম্বর) বাংলাদেশের শেষ উইকেটটি তুলে নেয় কিউইরা। অধিনায়ক টিম সাউদির মুখোমুখি হওয়া প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন শরিফুল ইসলাম। প্রথম ইনিংসে বাংলাদেশকে ৩১০ রানে অলআউট করে ব্যাটিংয়ে নামে নিউজিল্যান্ড।

টম লাথাম ও ডেভন কনওয়ের ওপেনিং জুটি থেকে আসে ৩৬ রান। স্ট্রাইক রোটেট করে খেলা কিউই ওপেনার লাথামকে ফিরিয়ে বাংলাদেশকে প্রথম উইকেট এনে দেন তাইজুল ইসলাম।

ফাইন লেগে নাঈম হাসানের ক্যাচে পরিণত হন ২১ রান করা লাথাম। লাথাম ফেরার খানিক বাদে সাজঘরের পথ ধরেন আরেক ওপেনার কনওয়ে। ১২ রান করে মেহেদী হাসান মিরাজের শিকার হন তিনি। শর্ট ডিফেন্সে শাহাদাত হোসেন দিপুকে সেট করেন মিরাজ। তার হাতেই ক্যাচ দেন কনওয়ে। দুর্দান্ত ডাইভে তা তালুবিন্দি করতে ভুল করেননি দিপু। ৪৪ রান তুলতেই দুই উইকেট হারায় কিউইরা।

সিলেট টেস্টের প্রথম দিন শেষে ৮৫ ওভারে ৩১০ রান করে বাংলাদেশ। দুই টেলএন্ডার তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম মিলে দ্বিতীয় দিনে রান যতটা সম্ভব বাড়িয়ে নেবে, এটিই প্রত্যাশা ছিল সবার। কিন্তু, আজ বুধবার (২৯ নভেম্বর) সকালের প্রথম বলেই টিম সাউদির বলে লেগ বিফোর হন শরিফুল। বাংলাদেশ অলআউট হয় ৩১০ রানে।

সংশ্লিষ্ঠ আরও খবর