আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের দায়িত্ব : সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল দায়িত্ব। আমাদের সমাজে যেসব অন্যায়-অপরাধমূলক ঘটনা ঘটে, সেগুলো যারা তুলে ধরে তারাই ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সদস্য। এই কাজটা করতে যেয়ে সংবাদকর্মীরা নানা ভাবে হুমকি-ধামকি ও হয়রানির শিকার হয়।

গতকাল শনিবার বেলা ১১টায় বিএমএ ভবনে খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের দ্বি-বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মোজাম্মেল হক বলেন, সাংবাদিকরা হচ্ছে একটি দেশের চতুর্থ স্তম্ভ। সমাজে যেসব অসঙ্গতি, উন্নয়ন ও পরিবর্তন ঘটে, সেইসব বিষয়াবলী সাংবাদিক বন্ধুগণ উত্থাপন করেন। কোন এলাকা যদি উন্নয়ন অবহেলিত থাকে, সাংবাদিকরা সেটি উত্থাপন করলে জনপ্রতিনিধি ও রাষ্ট্র সেদিকে নজর দেয়। একই ভাবে অপরাধমূলক কোন ঘটনা যখন সাংবাদিকরা তুলে ধরে, তা নিয়ে আমরা পর্যালোচনা করি এবং সেই তথ্য থেকে আমরা আসামি ধরতে সহায়তা নেই। পুলিশের সাথে ক্রাইম রিপোর্টারদের অনানুষ্ঠানিক সম্পর্ক থাকে, যার ভিত্তিতে আমরা গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে তড়িৎ পদক্ষেপ গ্রহণ করে থাকি। আগামী দিনগুলোতে এভাবেই আপনাদের সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যাবো সেই প্রত্যাশা ব্যক্ত করছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (এ্যাডমিন এন্ড ফিন্যান্স) সরদার রকিবুল ইসলাম, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সাবেক সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল­া, সময়ের খবর সম্পাদক ও প্রকাশক মোঃ তরিকুল ইসলাম, দক্ষিণাঞ্চল প্রতিদিন সম্পাদক এস এম সাহিদ হোসেন।

খুলনা ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের সভাপতি সুমন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন সাধারণ সম্পাদক আহমদ মুসা রঞ্জু।

যুগ্ম-সাধারণ সম্পাদক সময়ের খবরের সিনিয়র রিপোর্টার আশরাফুল ইসলাম নূর ও দৈনিক খুলনা টাইমস’র বার্তা সম্পাদক নূর হাসান জনির যৌথ সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেএমপি’র অতিরিক্ত ডেপুটি কমিশনার (মিডিয়া) মোহাঃ আহসান হাবীব, সদর থানা অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন খান, মাছরাঙা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মোস্তফা জামাল পপলু, দৈনিক প্রবাহের বার্তা সম্পাদক মেহেদী মাসুদ খান, উষার আলোর সম্পাদক বিমল সাহা, মাই টিভি’র খুলনা ব্যুরো শিশির রঞ্জন মলি­ক ও সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক সোহাগ দেওয়ান।

উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সহ-সভাপতি ডিএম রেজা সোহাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক মামুন খান, কোষাধ্যক্ষ কামরুল হোসেন মনি, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, কার্যনির্বাহী সদস্য আলমগীর হান্নান, কাজী শামীম আহমেদ, রকিবুল ইসলাম মতি, ইয়াসীন আরাফাত রুমী, আওয়াল শেখ, মারুফ মিনা ও মোঃ রাজু আহমেদ প্রমুখ।


Top