ফেরার ম্যাচে লিভারপুলের হোঁচট

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : সোমবার, ২২ জুন, ২০২০

ম্যাচ শেষে গোলরক্ষক অ্যালিসন বেকারকে আলাদাভাবে প্রশংসা করেছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ব্রাজিলিয়ান গোলরক্ষক ধন্যবাদ ও প্রশংসার যোগ্যই বটে। শেষ মুহুর্তে দুর্দান্ত সেভটা না দিলে যে প্রত্যাবর্তনের ম্যাচে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হতো অল রেডদের! শেষ পযর্ন্ত পয়েন্ট বিসর্জন দিয়ে এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বিতে গোলশূন্য ড্র করেছে লিভারপুল।

তিন মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর বেশ কয়েকদিন হয় পুনরায় শুরু হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুম। পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে থেকে বিরতিতে যাওয়া লিভারপুল রোববার (২১ জুন) রাতে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে এভারটনের মাঠ গুডিসন পার্কে।

ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেললেও কার্লো আনচেলত্তির শিষ্যদের রক্ষণদেয়াল ভাঙতে পারেননি মোহামেদ সালাহবিহীন রবার্তো ফিরমিনো-সাদিও মানেরা। উল্টো শেষদিকে গোল হজম করতে বসেছিল ক্লপের দল। তবে সে যাত্রায় বাঁচান অ্যালিসন। পুরো ম্যাচেই দারুণ সব সেভ দিয়েছেন এ ব্রাজিলিয়ান গোলরক্ষক।

৩০ বছর পর এবারই প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের খুব কাছাকাছি লিভারপুল। সেই স্বপ্ন নিয়ে পুনরায় অভিযান শুরু করে হোঁচট খাওয়ায় খুশি নন কোচ ক্লপ। এভারটনকে প্রশংসায় ভাসিয়ে অ্যানফিল্ডের কোচ বলেছেন, ‘আমাদের এক পয়েন্টই প্রাপ্য।’

লিভারপুলের হতাশার দিনে পিছিয়ে পড়েও তিন পয়েন্ট আদায় করে নিয়েছে চেলসি। অ্যাস্টন ভিলার মাঠে ৬০তম মিনিটে ক্রিস্টিয়ান পুলিসিচ এবং ৬২তম মিনিটে অলিভিয়ের জিরোর গোলে ২-১ ব্যবধানে জিতেছে ব্লুজরা। তার আগে ৪৩তম মিনিটে পিছিয়ে পড়েছিল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল।

এই জয়ে ৩০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে আগের চতুর্থ স্থান ধরে রেখেছে চেলসি। সমান ম্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে লিভারপুল।

সংশ্লিষ্ঠ আরও খবর