ফুল ম্যারাথনে চ্যাম্পিয়ন প্রথম হিশাম, হাফে কিটু

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ১০ জানুয়ারী, ২০২১

এরই মধ্যে শেষ হয়ে গেল বঙ্গবন্ধু ঢাকা আন্তর্জাতিক ম্যারাথন প্রতিযোগিতার প্রথম আসর। সদ্য শেষ হওয়া এই প্রতিযোগিতায় ফুল ইভেন্টে চ্যাম্পিয়ন মরক্কোর হিশাম। আর হাফ ম্যারাথনে সেরা কেনিয়ান অ্যাডুইন কিপরোপ কিটু। নারীদের হাফ-ম্যারাথনে সেরা কেনিয়ার নোয়াম জেবিত। রানারআপ মরক্কোর সুকাইনা।

আজ রবিবার (১০ জানুয়ারী) সকাল ৬ টা ৩০ মিনিটে আর্মি স্টেডিয়াম থেকে যাত্রা শুরু করে কাকলী হয়ে গুলশান-২ এবং গুলশান-১ অতিক্রম করে ম্যারাথন দল হাতিরঝিলে প্রবেশ করে।

ফুল ম্যারাথনের দূরত্ব ৪২.১৯৫ কিলোমিটার। হাফ ম্যারাথনের দূরত্ব ২১.৩৯৭ কিলোমিটার। একই স্থান থেকে সকাল ৬টা ৪৫ মিনিটে শুরু হয় হাফ ম্যারাথন। এতে বিদেশি প্রতিযোগীও অংশ নেয়। বিদেশীদের মধ্যে রয়েছেন ফ্রান্স, কেনিয়া, ভারত, ইথিওপিয়া, রাহরাইন, ইউক্রেন, মরক্কো, মালদ্বীপ, নেপাল, বেলারুশ, স্পেন ও পকিস্তানের প্রতিযোগিরা।

পুরষ ও নারী বিভাগে এলিট বিভাগে গ চ্যাম্পিয়ন ১৫ হাজার ডলার, রানার আপ ১০ হাজার ডলার ও তৃতীয় স্থানের জন্য পাঁচ হাজার ডলার করে অর্থ পুরস্কার পাবেন। সার্ক ও দেশী নারী -পুরুষ দৌড়বিদদের মধ্যে চ্যাম্পিয়নরা পাঁচ লাখ টাকা করে, রানার আপ চার লাখ করে এবং তৃতীয় স্থান অর্জনকারীরা তিন লাখ টাকা করে অর্থ পুরস্কার পাবেন। সকল অংশগ্রহণকারীদের কোভিড পরীক্ষার পর অসরে অংশ নিতে হবে।

সংশ্লিষ্ঠ আরও খবর