প্রত্যাবর্তনের ম্যাচে ইন্টারের জয়ের নায়ক লুকাকু-মার্তিনেজ

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : সোমবার, ২২ জুন, ২০২০

করোনা ভাইরাসের কারণে তিন মাসেরও বেশি সময় স্থগিত থাকার পর ফের শুরু হয়েছে ইতালিয়ান সিরি’আ লিগের চলতি মৌসুম। আর প্রত্যাবর্তনের ম্যাচ খেলতে নেমে তিন পয়েন্ট আদায় করে নিয়েছে ইন্টার মিলান। নিজেদের মাঠ সান সিরোতে নেরাজ্জুরিরা ২-১ ব্যবধানে হারিয়েছে সাম্পদোরিয়াকে।

‘ক্লোজড ডোর’ বা দর্শকশূন্য মাঠে ম্যাচের শুরু থেকে আক্রমণের ঢেউ বইয়ে দেওয়া আন্তনিও কন্তের দল এগিয়ে যায় ১০তম মিনিটে। ক্রিস্টিয়ান এরিকসেনের পাস থেকে সাম্পদোরিয়া গোলরক্ষককে পরাস্ত করেন রোমেলু লুকাকু।

লিগের চলতি মৌসুমে এটি তার ১৮তম গোল। বেলজিয়ান ফরোয়ার্ড গোলটি উদযাপন করেন হাঁটু গেড়ে বসে। ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ আন্দোলনের পক্ষে সংহতি জানাতে ইন্টার তারকার এই উদযাপন।

এরপর ৩৩তম মিনিটে ব্যবধানটা দ্বিগুণ করেন লওতারো মার্তিনেজ। প্রথমার্ধে না পারলেও বিরতির পর ৫২তম মিনিটে একটি গোল শোধ করে ম্যাচে ফেরার আভাস দেয় সাম্পদোরিয়া। তবে বাকি সময়টা প্রতিপক্ষকে সামাল দেয় নেরাজ্জুরিদের রক্ষণভাগ।

এই জয়ে আগের অবস্থানে আছে ইন্টার। ২৪ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। এক ম্যাচ বেশি খেলে ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তুরিনের বুড়িদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে লাৎসিও।

সংশ্লিষ্ঠ আরও খবর