নিউইয়র্কে নিখোঁজের ১৩ দিন পর বাংলাদেশি ছাত্রের মৃতদেহ উদ্ধার

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শুক্রবার, ২ অক্টোবর, ২০২০

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে নিখোঁজ হওয়ার ১৩ দিন পর বাংলাদেশি কলেজছাত্রের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

মা-বাবার ওপর রাগ করে ১৩ সেপ্টেম্বর আশফাকুল ইসলাম তৃপ্তি (১৮) নামের এই কলেজছাত্র জ্যাকসন হাইটসের এলমহাস্টের বাসা থেকে চলে যাওয়ার পর আর ফিরে আসেনি।

শনিবার নিউইয়র্ক সিটির হাডসন নদী থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। তৃপ্তি আত্মহত্যা করেছে বলে পুলিশ জানিয়েছে।

২০১০ সালে মা-বাবার সঙ্গে যুক্তরাষ্ট্রে এসেছিল তৃপ্তি। হাইস্কুল থেকে কৃতিত্বের সঙ্গে গ্র্যাজুয়েশনের পর আগস্টে সে ভর্তি হয় নিউইয়র্ক ইউনিভার্সিটিতে। কিন্তু মহামারী করোনার কারণে ক্লাস শুরু হয়নি।

বাংলাদেশি অধ্যুষিত নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস সংলগ্ন এলমহার্স্টে মা আশুরা বেগম ও বাবা আরিফুল ইসলাম তুহিনের সঙ্গে থাকতেন আশফাকুল ইসলাম তৃপ্তি। তাদের গ্রামের বাড়ি বরিশাল সদরে।

তৃপ্তির মা-বাবার দীর্ঘদিনের আশা ছিল আমেরিকায় একটি বাড়ি কেনার। সে স্বপ্ন পূরণের অভিপ্রায়ে পেনসিলভেনিয়া স্টেটের ফিলাডেলফিয়ায় একটি বাড়ি ক্রয়ের চেষ্টা করছিলেন। এ নিয়ে তাদের একমাত্র সন্তান তৃপ্তির সঙ্গে মতানৈক্য দেখা দেয়। ১৩ সেপ্টেম্বর মা-বাবার সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে তৃপ্তি বাসা থেকে বাইরে চলে যায়। তৃপ্তি তিন দিনেও বাড়ি না ফিরলে পরিবারের পক্ষ থেকে পুলিশের কাছে অভিযোগ করা হয়।

অবশেষে ২৬ সেপ্টেম্বর নিউইয়র্কের পুলিশ তাদের জানায় যে, হাডসন নদী থেকে একটি লাশ উদ্ধার করা হয়েছে সেটি তাদের ছেলের কিনা। এ সময় লাশের একটি ছবিও পাঠানো হয়। তা দেখে ভেঙ্গে পড়েন মা ও বাবা। ১৫ সেপ্টেম্বর তৃপ্তির লাশটি নদী থেকে উদ্ধার করলেও ১০ দিন পর পুত্রের লাশের সন্ধান পেয়েছেন মা-বাবা।

আশফাকুল ইসলাম তৃপ্তির জানাজা ২৮ সেপ্টেম্বর জ্যাকসন হাইটস মসজিদে অনুষ্ঠিত হয়। এরপর তার মরদেহ নিউজার্সির মুসলিম কবরস্থানে দাফন করা হয়।

সংশ্লিষ্ঠ আরও খবর