নারী উদ্যোক্তা-গণমাধ্যমকর্মী মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত : মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

নারী উদ্যোক্তাদের সাথে গণমাধ্যমকর্মীদের যোগসূত্র স্থাপনের উদ্দেশ্যে একটি মতবিনিময় সভা আজ (মঙ্গলবার) খুলনার সিএসএস আভা সেন্টারে অনুষ্ঠিত হয়। বেসরকারি উন্নয়ন সংগঠন দ্যা এশিয়া ফাউন্ডেশন ও আইডিই উইমেনস ইকোনমিক এমপাওয়ারমেন্ট থ্রু স্ট্রেনদেনিং মার্কেট সিস্টেম (উইএসএমএস) প্রকল্পের আওতায় এই মতবিনিময় সভার আয়োজন করে।

সভায় জানানো হয়, বাংলাদেশের গ্রাম, গঞ্জ ও শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা অনেক নারী উদ্যোক্তা ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠার মাধ্যমে নিজের ভাগ্য যেমন বদল করেছেন তেমনি বাংলাদেশের অর্থনীতির উন্নয়নে অবদান রেখে চলেছেন। একই সাথে নারীর ক্ষমতায়নেও ভূমিকা রাখছেন।

মতবিনিময় সভায় গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, নারী উদ্যোক্তাদের সাফল্যগুলো যদি আরও বেশি বেশি গণমাধ্যমে প্রচার করা হয় তাহলে নারীরা তাদের পণ্য বিপণনের আরও সুযোগ পাবেন। গণমাধ্যমকর্মীরা তাঁদের অনুসন্ধানী প্রতিবেদনের মাধ্যমে নারী উদ্যোক্তাদের সম্ভাবনা, সমস্যা ও সাফল্যগুলো তুলে ধরলে সরকারসহ পণ্যগ্রহীতার দৃষ্টি আকর্ষণ সহজ হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল,উইএসএমএস প্রকল্পের ফিল্ড টিম লিডার সরদার আকরামুজ্জামান। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে ধারণা দেন উইএসএমএস এর সাব্বির শওকত। স্বাগত জানান লুবনা ইয়াসমিন।

অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন নারী উদ্যোক্তা ফাতেমা খাতুন ও নুরুন্নাহার লিলি এবং ডেইলি স্টারের দীপংকর রায়, প্রবর্তনের আওয়াল শেখ প্রমুখ।

সংশ্লিষ্ঠ আরও খবর