শিরোনাম
ন্যায়বিচার পেতে আমাকে ক্ষমতায় আসতে হয়েছে : প্রধানমন্ত্রী নরসিংদীতে বাস-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত ২ চাঁনমারী এলাকার কিশোর গ্যাং আশিক গ্রুপের দু’সদস্যসহ গ্রেফতার ৫ ফকিরহাটে ২৪ কেজি গাঁজা ও ৩৬০ পিস ইয়াবাসহ চার মাদক কারবারি গ্রেফতার নগরীতে শতাধিক ক্ষুদে শিক্ষার্থীকে বিদ্যাবন্ধু’র শিক্ষা উপকরণ বিতরণ  বাগেরহাটে অগ্নিকাণ্ডে কিশোরের মৃত্যু রামপালে যুবককে মারপিট, টাকা-স্বর্ণের চেইন ছিনতাইের অভিযোগ শিশুর শ্লীলতাহানীর অভিযোগে মামলা, অভিযুক্তকে গণপিটুনি আশাশুনিতে পিকআপ-ইজিবাইক সংঘর্ষে দুই নারী হজ্বযাত্রী নিহত ইউরোপীয়রা জানতো, নির্বাচনে আমিই জিতব : প্রধানমন্ত্রী

নর্থ মেসিডোনিয়ায় ট্রাক থেকে ৬৪ বাংলাদেশি উদ্ধার

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : বুধবার, ২৪ জুন, ২০২০

গ্রিসের উত্তরের প্রতিবেশী নর্থ মেসিডোনিয়ায় একটি ট্রাকে গাদাগাদি করে থাকা ৬৪ বাংলাদেশিকে উদ্ধার করেছে দেশটির পুলিশ। অভিবাসনপ্রত্যাশী এই ব্যক্তিদের গ্রিস সীমান্তের একটি হাইওয়ে থেকে উদ্ধার করা হয়। খবর ডেইলি মেইল ও এপির।

দক্ষিণ-পূর্বাঞ্চলের স্ট্রমাইকা এলাকার কাছে সোমবার সন্ধ্যার পর নিয়মিত টহলের সময় মেসিডোনিয়ার পুলিশ সন্দেহ হওয়ায় ট্রাকটি চ্যালেঞ্জ করে। এ সময় ড্রাইভার পালিয়ে যায়। পরে ওই ট্রাকে গাদাগাদি করে কোনোরকমে ঠাঁই নেয়া ৬৪ জনকে উদ্ধার করা হয়। তাদের আটক দেখিয়ে গেভিয়ালিয়া নামের একটি সীমান্ত শহরে রাখা হয়েছে। এদের সবাইকে গ্রিসে ফেরত পাঠানো হবে বলে মেসিডোনিয়ার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

বলকান মাইগ্রেশন রুট নামে পরিচিত এই অঞ্চল দিয়ে অধিকাংশ মানুষ সাবেক যুগোস্লাভিয়া থেকে বিভিন্ন দেশে পাচার হতো। ২০১৫ সালের দিকে এটি বন্ধ হয়ে যায়।

নর্থ মেসিডোনিয়া-গ্রিস সীমান্তও চলতি বছরের শুরু থেকে কোভিড-১৯ মহামারীর কারণে বন্ধ আছে। তার পরও মানবপাচার থেমে নেই।

প্রতিবছরই বহু মানুষ উন্নত জীবনের আশায় প্রাণের ঝুঁকি নিয়েই অবৈধ পথে পাড়ি জমাচ্ছেন ইউরোপীয় দেশগুলোতে। মাত্র মাসখানেক আগেই অবৈধভাবে ইউরোপ যাওয়ার পথে লিবিয়ায় পাচারকারীদের হাতে প্রাণ হারান ২৬ বাংলাদেশি।

সংশ্লিষ্ঠ আরও খবর