আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


নগরীতে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে কেসিসি নিরলস ভাবে কাজ করে যাচ্ছে : সিটি মেয়র

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র বলেন, খুলনা মহানগরীতে পরিচ্ছন্ন পরিবেশ নিশ্চিত করতে খুলনা সিটি কর্পোরেশন নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কেসিসি’র এই কর্মপ্রচেষ্টায় নগরীর সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন। সিটি কর্পোরেশন জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নগরবাসীকে সেবা দিয়ে থাকে। নাগরিক সেবায় কেসিসি’র পাশাপাশি স্বেচ্ছাসেবী সংস্থাসমূহ এগিয়ে আসলে কেসিসি’র প্রচেষ্টা ফলপ্রসু হবে বলে তিনি উলে­খ করেন।

তিনি বুধবার বিকেলে নগরীর সিএসএস আভা সেন্টারে খুলনা শহর এরিয়া প্রোগ্রামের ‘পরিকল্পনা প্রণয়ন’ বিষয়ক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

খুলনা শহর এরিয়া প্রোগ্রাম শীর্ষক প্রকল্পের আওতায় স্বেচ্ছাসেবী সংস্থা ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ ৩ দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। মহানগরীর ৩১টি ওয়ার্ডে শিশু কল্যাণে প্রধান অন্তরায়সমূহ সনাক্তকরণ ও ভবিষ্যত কর্মপরিকল্পনা প্রণয়ন করাই এ প্রকল্পের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।

সংস্থার সিনিয়র ম্যানেজার ফুলি সরকার-এর সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্যানেল মেয়র এড. মেমরী সুফিয়া রহমান শুনু, কাউন্সিলর মোঃ আরিফ হোসেন মিঠু, সংস্থার ডেপুটি ডাইরেক্টর মোঃ আব্দুল করিম হাওলাদার ও বাংলাদেশ শিক্ষক সমিতি-খুলনা মহানগর শাখার সভাপতি লিয়াকত হোসেন।

অন্যান্যের মধ্যে কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শরীফ শাম্মীউল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ অনিসুর রহমান, বেসরকারি সংস্থা রূপান্তর-এর প্রধান নির্বাহী স্বপন কুমার গুহ, মাসাস-এর নির্বাহী পরিচালক শামীমা সুলতানা শিলু, টিএন্ডটি আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পিযুষ কুমার মলি­ক প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন। সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, ধর্মীয় নেতৃবৃন্দ, শিক্ষকবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ কর্মশালায় অংশগ্রহণ করেন।


Top