আজ || মঙ্গলবার, ২৮ মে ২০২৪
শিরোনাম :
  মোংলায় নৌকাডুবি, শিশুসহ নিখোঁজ দুই যাত্রী       মোটরসাইকেলে ভোট দিন আমি জনপ্রতিনিধি নই ডুমুরিয়াবাসীর সেবক হব : আজগর বিশ্বাস তারা       ডুমুরিয়ায় আ’লীগ মনোনীত প্রার্থী বলে অপপ্রচারের প্রতিবাদ সুজিত অধিকারীর       খুলনা-৩ আসনে গরীব অসহায়দের মাঝে সরকারি অনুদানের চেক বিতরণ       ভারতে খুন হওয়া এমপি আনারকে বহনকারী লাল রঙের গাড়ি জব্দ       পরিকল্পনায় বন্ধু শাহীন, বাস্তবায়নে চরমপন্থি নেতা আমান       বাবা হত্যার বিচার চাইলেন এমপি আনারের মেয়ে       বুদ্ধ পূর্ণিমা আজ       খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা ও যশোরে দ্বিতীয় ধাপে নির্বাচিত হলেন যারা       ডুমুরিয়া উপজেলার মা-মাটি-মানুষের ভাগ্যোন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান আজগর বিশ্বাস তারা    
 


ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর নেই

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ ইন্তেকাল করেছেন। শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার ‍মৃত্যু হয়। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব শেখ নাজমুল হক সৈকত। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ মো. আব্দুল্লাহ ২০১৯ সালের ৭ জানুয়ারি ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব লাভ করেন। তিনি ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার মধুমতী নদীর তীরবর্তী কেকানিয়া গ্রামের এক সম্ভ্রান্ত ধার্মিক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা আলহাজ্ব মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

তিনি ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের অন্যতম গুরুত্বপূর্ণ ফ্রন্ট মুজিব বাহিনীর সাথে সরাসরি সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে স্বাধীন বাংলাদেশ সরকারের অধীনে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হন। কিন্তু রাজনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে দেশ সেবা করার লক্ষ্যে চাকুরির পরিবর্তে বঙ্গবন্ধুর আদর্শ এবং তার নেতৃত্বে রাজনীতি করার সিদ্ধান্ত গ্রহণ করেন।

তিনি দীর্ঘদিন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। এছাড়া, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।


Top