দিনাজপুরে দুই মসজিদে অভিযান, জঙ্গি সন্দেহে আটক ৬১

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১

দিনাজপুর সদর, বিরল ও বোচাগঞ্জ উপজেলায় পৃথক তিনটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত সন্দেহে ৬১ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পৃথক আভিযানিক দল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে ২টা পর্যন্ত এ অভিযান পারিচালনা করা হয়।

এসময় সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ থেকে ৩০ জন, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জন এবং বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদ থেকে ১৪ জনকে আটক করা হয়।

সংশ্লিষ্ট পুলিশ সূত্র জানায়, ওই তিনটি মসজিদে দুদিন আগে ঢাকা থেকে তাবলিগ জামাত এসেছিল। এটিইউর কাছে তথ্য ছিল, তারা জঙ্গি কার্যক্রম পরিচালনা করতে তাবলিগ জামাতের নামে দিনাজপুর সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালা জামে মসজিদ, বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ ও বোচাগঞ্জের আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে অবস্থান করছে।

এমন গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় রাত ১২টা থেকে ২টা পর্যন্ত মসজিদ তিনটিতে অভিযান চালানো হয়।

অভিযানে আটকদের সঙ্গে থাকা বিছানাপত্রসহ যাবতীয় মালামাল জব্দ করেছে পুলিশ। আটকের পর রাতেই তাদের দিনাজপুর পুলিশ লাইনে নেওয়া হয়েছে।

বিরল বাজার জামে মসজিদের মোয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন জাগো নিউজকে জানান, রাতে পুলিশ অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলিক জামায়াতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে। এসময় পুলিশ জানায়, তাদের কাছে তাবলিক জামায়াতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনার তথ্য ছিল। এজন্য তাদের আটক করা হয়েছে।

একই সময়ে বোচাগঞ্জ উপজেলায় অপর একটি মসজিদে অভিযান চালিয়ে জঙ্গি সন্দেহে ১৪ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ)। উপজেলার ৪নং আটগাঁও ইউনিয়নের বড়ুয়া গ্রাম জামে মসজিদে এ অভিযান চালানো হয়।

এ ব্যাপারে জানতে চাইলে দিনাজপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনোয়ার হোসেন শুক্রবার সকালে জাগো নিউজকে বলেন, যাচাই-বাচাই না করে এ মুহূর্তে আমি কিছু বলতে পারবো না।

সংশ্লিষ্ঠ আরও খবর