আজ || রবিবার, ২৩ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


তালায় ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশুর করোনা পজেটিভ

সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের কলিয়া গ্রামের ব্লাড ক্যান্সারে আক্রান্ত শিশু রিয়াদ হোসেন (১৪) করোনায় আক্রান্ত হয়েছে। সে কলিয়া গ্রামের তবিবুর রহমানের পুত্র।

জানা গেছে, রিয়াদ হোসেন দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকাতে চিকিৎসা শেষে নিজ বাড়িত অবস্থান করছিল। হঠাৎ তার শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ায় গত ২৭ মে পরিবারের লোকজন তাকে নিয়ে তালা হাসপাতালে এসে তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে যান। চিকিৎসকরা তার নমুনা পরীক্ষার জন্য খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে পাঠায়। শনিবার (৩০ মে) রাতে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার ঐ শিশুর করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেন।

এ ব্যাপারে তালা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজীব সরদার জানান, আক্রান্ত শিশু সম্পর্কে খোঁজ-খবর নেওয়া হচ্ছে। বর্তমানে ঐ শিশু পুত্র বাড়িতেই আছে। সে বাড়িতে থাকবে না হাসপাতালে ভর্তি হবে, এ সিদ্ধান্ত পরিস্থিতি বুঝে নেওয়া হবে।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ইকবাল হোসেন জানান, তালা থানা এলাকায় এই প্রথম একজনের করোনা শনাক্ত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে করোনা আক্রান্ত রোগীর বাড়িসহ সংস্পর্শে আসা আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, এরআগে তালা উপজেলার নগরঘাটা ইউনিয়নের কাপাসডাঙ্গা গ্রামের এনজিও কর্মী সঞ্জয় সরকার (৩৫) করোনা আক্রান্ত হবার পর সে বর্তমানে করোনা জয় করেছে। করোনা ভাইরাসে আক্রান্ত সঞ্জয় সরকারসহ লকডাউনভুক্ত সকল পরিবার সুস্থ হওয়ায় লকডাউন প্রত্যাহার করা হয়েছে। শনিবার (২৩ মে) করোনা পজেটিভ সঞ্জয় সরকার পরপর তিনবার পরীক্ষায় করোনাভাইরাস (কোভিড-১৯) নেগেটিভ হওয়ায় উক্ত এলাকার লকডাউন উঠিয়ে নেওয়া হয়। এ নিয়ে তালা উপজেলায় মাত্র ১ জন হলেও সাতক্ষীরা জেলায় এ পর্যন্ত করোনা পজেটিভের সংখ্যা দাঁড়ালো ৪৩ জনে।


Top