আজ || রবিবার, ২৩ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


তালায় বোরো ধান কিনতে লটারির মাধ্যমে ১৭১৬ কৃষক নির্বাচন

সাতক্ষীরার তালায় চলতি বোরো মৌসুমে সরকারিভাবে ধান কেনার জন্য ১৭১৬ জন কৃষককে লটারির মাধ্যমে নির্বাচিত করা হয়েছে। ৭২৩৩ জন কৃষকের তালিকা করে লটারির মাধ্যমে ১৭১৬ জন নির্বাচিত  কৃষকের মাধ্যমে ১৭১৬ টন ধান ক্রয় করা হবে। সোমবার (১১ মে) সকালে উপজেলা পরিষদ হলরুমে এই লটারি অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন,  উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমানউপজেলা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. আবুহেনা মোস্তফা কামাল, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম,উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ,সাতক্ষীরা জেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিৎ সাধু, সহকারী খাদ্য পরিদর্শক মিকাইলসহ কৃষি ও খাদ্য অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেন জানান, চলতি বোরো মৌসুমে সরকারের নির্দেশনায় উপজেলার প্রতিটি ইউনিয়নে কৃষি অফিসের মাধ্যমে প্রকৃত কৃষকদের তালিকা তৈরি করে অ্যাপস’র মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। কোনো কৃষক কোনো কারণে ধান দিতে না পারলে অতিরিক্ত কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হবে।
তিনি আরো জানান, প্রতি কৃষকের কাছ থেকে এ বছর ২৬ টাকা কেজি দরে এক টন করে মোট ১৭১৬ টন ধান ক্রয় করা হবে।


Top