আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরা তালায় দলিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় তালা প্রেসক্লাবের সামনে উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থা ও বিডিইআরএম’র আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার সভাপতি স্বরস্বতী রানী দাসের সভাপতিত্ব মানববন্ধনে বক্তব্য রাখেন বিডিইআরএম’র সাতক্ষীরা জেলার সভাপতি দীলিপ দাশ, উদ্দীপ্ত সংস্থার কর্মকর্তা সদয় দাশ,মার্ক সরকার, সুমন সরকার, স্বপন কুমার দাশ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন উদ্দীপ্ত মহিলা উন্নয়ন সংস্থার জুয়েল সরকার।

বক্তারা এ সময় বলেন, বর্তমানে বাংলাদেশে দলিত জনগোষ্ঠী প্রায় ৬৫ লাখ। এই জনগোষ্ঠী তার জন্ম ও পেশার কারণে সমাজে নানাভাবে বঞ্চনা ও বৈষম্যের শিকার। যুগ যুগ ধরে বঞ্চিত এই দলিত জনগোষ্ঠীর উন্নয়নে বাংলাদেশ সরকার ইতোমধ্যে বেশ কিছু প্রশংসনীয় উদ্যোগ গ্রহণ করেছে।

তবে বাংলাদেশের দলিত জনগোষ্ঠীর সুনির্দিষ্ট কোনো পরিসংখ্যান না থাকায় জাতীয় বাজেটে বরাদ্দকৃত অর্থ এবং সরকারি সেবাসমূহ থেকে এই জনগোষ্ঠীর অধিকাংশ মানুষ বঞ্চিত হচ্ছে। এ অবস্থায় আগামী ২০২০-২১ অর্থবছরের জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠী উল্লেখ করে সামাজিক,নিরাপত্তা কর্মসূচীর বরাদ্দ বৃদ্ধির দাবি জানান বক্তারা।


Top