টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু সড়কে দীর্ঘ যানজট

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : সোমবার, ১৯ জুলাই, ২০২১

ঈদুল আজহার আর বাকি মাত্র একদিন। সড়কগুলোতে তাই গাড়ির প্রচণ্ড চাপ। ঘরমুখো মানুষ ছুটছেন গন্তব্যে। এতে বিভিন্ন স্থানে যানজট সৃষ্টি হচ্ছে। সোমবার ভোর থেকেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৭ কিলোমিটার এলাকায় উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, ভোর থেকে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইল সদর উপজেলার রসুলপুর পর্যন্ত ১৭ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে চালক, যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি বেশি।

জানা যায়, সোমবার সকালে মহাসড়কের রসুলপুর, পৌলি, এলেঙ্গা, আনালিয়াবাড়ী ও জোকারচর এলাকায় এমন চিত্র দেখা যায়। উত্তরবঙ্গমুখী গাড়ি আটকে রয়েছে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার বিপিএম বলেন, টাঙ্গাইল অংশে যানজট নিরসনের জন্য ৬০৩ জন পুলিশ মহাসড়কে কাজ করছে। এর বাইরেও প্রায় ২০০ হাইওয়ে পুলিশ কাজ করছে। আস্তে আস্তে যানজট কেটে যাবে বলে আশা করছে পুলিশ।

এদিকে করোনা পরিস্থিতির কারণে দীর্ঘ ১৪ দিনের লকডাউন শেষে ১৫ জুলাই থেকে ২২ জুলাই শিথিল করা হয়েছে। ২৩ তারিখ থেকে ফের শুরু হবে কঠোর লকডাউন। ফলে এ সুযোগে অনেকেই গ্রামের বাড়িতে যাচ্ছেন ঈদ করতে। তবে ফেরা নিয়ে অনিশ্চয়তা থাকায় অনেকেই আবার থেকে যাচ্ছেন ঢাকায়।

সংশ্লিষ্ঠ আরও খবর