আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


জেলা প্রশাসনের টেলিমেডিসিন সেবা ‘হ্যালো ডাক্তার সাহেব গাবুরা থেকে বলছি’ উদ্বোধন

সাতক্ষীরা: করোনা সংক্রান্ত স্বাস্থ্য সেবা সম্পর্কে অবহিত হতে ও বাড়িতে বসে চিকিৎসকের পরামর্শ গ্রহণে সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে চালু হলো টেলিমেডিসিন সেবা ‘হ্যালো ডাক্তার সাহেব গাবুরা থেকে বলছি’।
সোমবার সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই টেলিমেডিসিন সেবা উদ্বোধন করেন।
একই সাথে উদ্বোধন করা হয় করোনা এবং রিলিফ ম্যানেজমেন্ট সফটওয়্যার ট্রান্সপারেন্ট সাতক্ষীরা।
উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ মুনসুর আহমেদ, সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা পুলিশের প্রতিনিধি প্রমূখ।
অনুষ্ঠানে সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এমএম মাহমুদুর রহমান ও সহকারী কমিশনার লিখন বনিক পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে চালুকৃত সফটওয়্যার দুটির কার্যক্রম তুলে ধরেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেন, বর্তমানে মানুষ হাসপাতালে গিয়ে চিকিৎসা সেবা নিতে সিদ্ধান্তহীনতায় ভুগছে। এজন্য টেলি মেডিসিন সেবা পেলে মানুষ স্বস্তি পাবে। উপকৃত হবে। এই ধরনের উদ্ভাবনী উদ্যোগ নেওয়ায় তিনি জেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।
সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার উদ্যোগে ডিজিটাল বাংলাদেশ গড়া সম্ভব হয়েছে বলেই মানুষ ঘরে বসে স্বাস্থ্য সেবা ও ত্রাণ পাচ্ছে। এই উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ।
সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়েত বলেন, করোনা ভাইরাসের কারণে মানুষ হাসপাতালে আসতে ভয় পাচ্ছে। তাই স্বাস্থ্য বিভাগের উদ্যোগেও টেলিমেডিসিন চালু করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগেও টেলিমেডিসিন চালু হওয়ায় মানুষ আরও বেশি সেবা পাবে।
অনুষ্ঠানে জানানো হয়, ফেসবুকে ‘হ্যালো ডাক্তার সাহেব গাবুরা থেকে বলছি’ নামক পেজ থেকে সাতক্ষীরার মানুষ প্রয়োজনীয় চিকিৎসকের ফোন নাম্বার নিয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যস্ত সেবা নিতে পারবে। বর্তমানে ১৫ চিকিৎসক এই সেবা দেবেন। পরবর্তীতে আরও চিকিৎসক এই কার্যক্রমে সম্পৃক্ত হবেন।


Top