আজ || বুধবার, ১৯ Jun ২০২৪
শিরোনাম :
  ব্রিটিশ রাষ্ট্রদূতের আহবানে রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উদযাপন করলেন টমি মিয়া       খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ    
 


জামালপুরে রাসায়নিক পর্দাথ দিয়ে পুড়িয়ে দিল ক্ষেতের আধাপাকা ধান

ভাইয়ে ভাইয়ে দ্বন্দ্বরে জের ধরে জামালপুর সদর উপজলোর কেন্দুয়া সাতকুড়া গ্রামরে ধান ক্ষেতে বিষাক্ত রাসায়নিক পর্দাথ প্রয়োগ করে পুড়িয়ে  দেয়া হয়েছে আধাপাকা ধান। ক্ষেতটতিে এখন শোভা পাচ্ছে শুধুই জলসে যাওয়া ধান গাছ ও চিটা। শেষ সম্বল ক্ষেতের ফসল হারয়িে নির্বাাক বনে গেছেন, নীরিহ কৃষক জাহাঙ্গীর আলম।

জামালপুর সদর উপজলোর কেন্দুয়া শেখবাড়ি গ্রামের জাহাঙ্গীর আলম তার পৈতৃক ১৮ শতাংশ জমতিে এবার বোরো ধান রোপন করা।এতে বাম্পার ফলনও হয়। ধানগুলো পরিপক্ক হয়ে পাকতে শুরু করে।জমি জমা নিয়ে র্পূব শত্রুতার জের ধরে গেল শুক্রবার শেখ সেলিম নান্টু ও তার ছেলে জাহাঙ্গীর আলমের ধান ক্ষেতে বিষাক্ত রাসায়নিক পদার্থ করে। ফলে পরদিই ক্ষেতের সকল ধান ও গাছ জলসে যায়। শেষ সম্বল ক্ষেতের ফসল হারিয়ে প্রায় নির্বাক বনে গছেনে অসহায় কৃষক জাহাঙ্গীর আলম।

বিষয়টি জানাজানি হলে উপজলো নির্বাহী র্কমর্কতা ফরিদা ইয়াছমিনের নির্দেশে উপজলো কৃষি বিভাগের লোকজন জলসে যাওয়া ধান ক্ষেত পরির্দশন করে প্রতিবেদন দেন। তবে ওই ক্ষেতে কি ধরণের  রাসায়নিক পর্দাথ প্রয়োগ করা হয়েছে তা পরীক্ষার রির্পোট ছাড়া তারা বলতে পারনেনি। এ ব্যাপারে জামালপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


Top