আজ || রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  আ’লীগ দেশ ও জাতির শত্রু তাদের ক্ষমা করার কোন সুযোগ নেই : আজিজুল বারী হেলাল       খুলনায় ফের বেপরোয়া কিশোর গ্যাং : খালিশপুরে গ্যাংস্টার সাহাদ বাহিনীর হামলায় আহত ৩       সাতক্ষীরায় সাবেক দুই এমপি ও এসপিসহ ৩৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা       ‘পেটে বাবু আছে, মাইর না’ বলেও বাঁচতে পারলেন না গৃহবধূ       ড. ইউনূসের দুর্নীতি মামলা তুলে নেওয়া আইনসম্মত কি না, শুনানির নতুন তারিখ       আমি ও সালমান আন্দোলনের পক্ষে ছিলাম : আদালতে আনিসুল হক       পাইকগাছার ১৩ গ্রামের বেশিরভাগ কাঁচা ঘরবাড়ি ধসে পড়েছে       ৩৫২ আনসার সদস্যের বিরুদ্ধে মামলা হচ্ছে       হজের প্রাথমিক নিবন্ধন শুরু পহেলা সেপ্টেম্বর       টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতির অবনতি, বাড়ছে খাদ্য সংকট    
 


জামালপুরে রাসায়নিক পর্দাথ দিয়ে পুড়িয়ে দিল ক্ষেতের আধাপাকা ধান

ভাইয়ে ভাইয়ে দ্বন্দ্বরে জের ধরে জামালপুর সদর উপজলোর কেন্দুয়া সাতকুড়া গ্রামরে ধান ক্ষেতে বিষাক্ত রাসায়নিক পর্দাথ প্রয়োগ করে পুড়িয়ে  দেয়া হয়েছে আধাপাকা ধান। ক্ষেতটতিে এখন শোভা পাচ্ছে শুধুই জলসে যাওয়া ধান গাছ ও চিটা। শেষ সম্বল ক্ষেতের ফসল হারয়িে নির্বাাক বনে গেছেন, নীরিহ কৃষক জাহাঙ্গীর আলম।

জামালপুর সদর উপজলোর কেন্দুয়া শেখবাড়ি গ্রামের জাহাঙ্গীর আলম তার পৈতৃক ১৮ শতাংশ জমতিে এবার বোরো ধান রোপন করা।এতে বাম্পার ফলনও হয়। ধানগুলো পরিপক্ক হয়ে পাকতে শুরু করে।জমি জমা নিয়ে র্পূব শত্রুতার জের ধরে গেল শুক্রবার শেখ সেলিম নান্টু ও তার ছেলে জাহাঙ্গীর আলমের ধান ক্ষেতে বিষাক্ত রাসায়নিক পদার্থ করে। ফলে পরদিই ক্ষেতের সকল ধান ও গাছ জলসে যায়। শেষ সম্বল ক্ষেতের ফসল হারিয়ে প্রায় নির্বাক বনে গছেনে অসহায় কৃষক জাহাঙ্গীর আলম।

বিষয়টি জানাজানি হলে উপজলো নির্বাহী র্কমর্কতা ফরিদা ইয়াছমিনের নির্দেশে উপজলো কৃষি বিভাগের লোকজন জলসে যাওয়া ধান ক্ষেত পরির্দশন করে প্রতিবেদন দেন। তবে ওই ক্ষেতে কি ধরণের  রাসায়নিক পর্দাথ প্রয়োগ করা হয়েছে তা পরীক্ষার রির্পোট ছাড়া তারা বলতে পারনেনি। এ ব্যাপারে জামালপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।


Top