আজ || শনিবার, ১৫ Jun ২০২৪
শিরোনাম :
  খুলনা সার্কিট হাউজ মাঠে ইদজামাত আয়োজনের প্রস্তুতি পরিদর্শনে সিটি মেয়র       খুলনায় ঈদের প্রধান জামাত সার্কিট হাউজ মাঠে সকাল ৮টায়       পুত্রবধূর সঙ্গে ঝগড়া করে পুকুরে পড়ে শাশুড়ির মৃত্যু       নিউজিল্যান্ডকে বিপদে ফেলে সুপার এইটে ওয়েস্ট ইন্ডিজ       নগরীতে ইজিবাইক চালক রায়হান হত্যাকান্ডের মূল রহস্য উন্মোচন : দুই ঘাতক গ্রেফতার       নাড়ির টানে ঘরে ফিরছে মানুষ       যশোরে আইনজীবীর বিরুদ্ধে আওয়ামী লীগ নেত্রীর শ্লীলতাহানির মামলা       স্বাভাবিক জীবনে আসা বনদস্যুদের মাঝে র‌্যাবের ঈদ সামগ্রী বিতরণ       ঘুমন্ত মায়ের কোল থেকে শিশু চুরির অভিযোগ       এই সংগ্রাম দেশের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষার : মির্জা ফখরুল    
 


‘চুমু-কাণ্ডে’ ফিফা থেকে বড় শাস্তি পেলেন রুবিয়ালেস

প্রথমবারের মতো নারী বিশ্বকাপের শিরোপা নিজেদের করে নেয় স্পেন। এমন ঐতিহাসিক অর্জনের পর উচ্ছ্বাসে ফেটে পড়েন ফুটবলাররা। স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) সভাপতি লুইস রুবিয়ালেসও নিজের আবেগ ধরে রাখতে পারেননি। তবে তিনি একটু বেশিই করে ফেলেছেন।

বিশ্বকাপ জয়ের উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে স্পেন ফরোয়ার্ড জেনিফার এরমোসোর ঠোঁটে চুমু দিয়ে বসেন রুবিয়ালেস। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হলে তীব্র সমালোচনার মুখে পড়েন তিনি। চুমু কাণ্ডে আলোচনায় থাকা স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতিকে ফুটবল সংশ্লিষ্ট সব ধরনের কর্মকাণ্ড থেকে ৯০ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। শনিবার (২৬ আগস্ট) এ নিষেধাজ্ঞা দেয় ফিফা।

ফিফা ডিসিপ্লিনারি কমিটির চেয়ারম্যান জর্জ ইভান প্যালাসিও জানান, ২৪ আগস্ট থেকে আগামী ৯০ দিন পর্যন্ত রুবিয়ালেসের নিষেধাজ্ঞা বহাল থাকবে।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ফিফা শৃঙ্খলা বিধির (এফডিসি) ৫১ নম্বর ধারা অনুসারে রুবিয়ালেসকে ফুটবলের জাতীয় এবং আন্তর্জাতিক সব ধরনের কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। ২৪ আগস্ট তার বিরুদ্ধে ফিফার নিকট অভিযোগ জমা হয়েছিল। সেদিন থেকে আগামী ৯০ দিন পর্যন্ত রুবিয়ালেসের নিষেধাজ্ঞা বহাল থাকবে।’

এর আগে, চুমুর ঘটনাটিকে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি ‘মুক্ত, পারস্পরিক সম্মতি’ হিসেবে ব্যাখা করেছিলেন। একই সঙ্গে লড়াই চালিয়ে যাওয়ার কথাও জানিয়েছিলেন তিনি।


Top