খুলনায় পাট শিল্প রক্ষায় নাগরিক পরিষদ গঠন

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : শনিবার, ১১ জুলাই, ২০২০

আহবায়ক কুদরত : সচিব রশীদ

পাট ও পাট শিল্প রক্ষায় খুলনায় পাট শিল্প রক্ষা সম্মিলিত নাগরিক পরিষদ গঠন করা হয়েছে। এড. কুদরত-ই-খুদাকে আহবায়ক এবং এস এ রশীদকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কমিটিতে নাগরিক, কৃষক, শ্রমিক, যুব, ছাত্র প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হয়। আজ শনিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে সম্মিলিত নাগরিক পরিষদ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ কমিটি গঠন করা হয়।

সভাটি সঞ্চলনা করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা সভাপতি জনার্দন দত্ত নান্টু এবং প্রবন্ধ উপস্থাপন করেন সুতপা বেদজ্ঞ।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৪ জুলাই মঙ্গলবার বেলা ১১টায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সাংবাদিক সম্মেলন এবং ২০ জুলাই সোমাবর বেলা ১১টায় নগরীর পিকাচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচি গ্রহণ করা হয়। এছাড়া বন্ধ ঘোষিত ২৫টি রাষ্ট্রায়ত্ব পাটকল রাষ্ট্রায়ত্বে রেখেই আধুনিকায়নের মাধ্যমে চালু রাখার আহবান জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক মুক্তিযোদ্ধা আলহাজ্ব এড. আ ফ ম মহসীন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা সভাপতি ডাঃ মনোজ দাশ, কেন্দ্রীয় সদস্য এস এ রশীদ, মহানগর সভাপতি এইচ এম শাহাদৎ, মহানগর সাধারণ সম্পাদক এড. মোঃ বাবুল হাওলাদার, শ্রমিক নেতা মোঃ মোজাম্মেল হক, সিপিবি নেতা সুতপা বেদজ্ঞ, মিজানুর রহমান বাবু, আমরা খুলনাবাসীর সাধারণ সম্পাদক এস এম মাহাবুবুর রহমান খোকন, সাবেক সিবিএ নেতা এম এ কাশেম, ইউনাইটেড কমিউনিস্ট লীগ নেতা ডাঃ সমরেশ রায়, মোস্তফা খালিদ খসরু, কাজী দেলোয়ার হোসেন, কৃষক নেতা আনিসুর রহমান মিঠু, আইন ও অধিকার বাস্তবায়ন ফোরামের সাধারণ সম্পাদক আফজাল হোসেন রাজু, যুব ইউনিয়নের জেলা সভাপতি এড. নিত্যানন্দ ঢালী, ইউসিবিএল নেতা রায়হান সিদ্দিকী, বদলী শ্রমিক নেতা আব্দুর রাজ্জাক তালুকদার, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের জেলা সাধারণ সম্পাদক আঃ করিম, খোদেজা ফাউন্ডেশনের খ ম শাহীন, গণসংহতি আন্দোলনের মনির চৌধুরী সোহেল, কৃষক নেতা প্রলয় মজুমদার, আইআরভি’র কাজী খালিদ পাশা জয়, ছাত্র ইউনিয়ন নেতা আজিজুল খান আরমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঙ্গীতা প্রমুখ।

সংশ্লিষ্ঠ আরও খবর