খুলনায় জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির অক্টোবর মাসের সভা আজ (রবিবার) সকালে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বলেন, মানুষের জানমালের নিরাপত্তায় পুুলিশি তৎপরতার পাশাপাশি সাধারণ মানুষকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হওয়া প্রয়োজন। মাদক ও সামাজিক অন্যায় প্রতিরোধে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। মাদকাসক্ত ব্যক্তি পরিবারের জন্য অভিশাপ। খুলনা জেলায় পুলিশের কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছতার সাথে হবে। মেধাবী ও শারীরিকভাবে সক্ষম ব্যক্তিরাই পুলিশে নিয়োগ পাবে।

সভায় সিভিল সার্জন ডাঃ নিয়াজ মোহাম্মদ জানান, গত আট দিনে খুলনা জেলায় করোনায় আক্রান্ত হয়ে কোন ব্যক্তির মৃত্যু হয়নি। বর্তমানে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৪১ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি আছেন। জেলায় এপর্যন্ত ১১ লাখ সাত হাজার সাতশত ৪৬ জন করোনা ভ্যাকসিনের জন্য অনলাইনে নিবন্ধন করেছেন। এর মধ্যে প্রায় দুই লাখ ৫০ হাজার জন টিকার জন্য অপেক্ষমান আছেন। জেলায় টিকার সংকট নেই এবং টিকা দেওয়ার গতি বৃদ্ধি করা হয়েছে।

সিনিয়র কৃষি বিপণন কর্মকর্তা আব্দুস সালাম তরফদার সভায় জানান, বাজারে মসুর ডাল, পেঁয়াজ ও ডিমের দাম নতুন করে বৃদ্ধি পেয়েছে। চাল ও ভোজ্য তেলের দাম আগে থেকেই বেশি ছিলো। সাধারণ মানুষের জন্য টিসিবি বাজারদর থেকে কম দামে পন্য বিক্রি করছে। এর সুষ্ঠু ব্যবস্থাপনায় আরো নজরদারী করা প্রয়োজন।

এসময় র‌্যাব-৬ এর পক্ষ থেকে জানানো হয়, আগামী ১২ অক্টোবর র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন খুলনা সফর করবেন। সফরকালে তিনি নগরীর তিনটি পূজামÐপ পরিদর্শন করবেন।

কোস্টগার্ডের চীফ পেটি অফিসার দীপন ভৌমিক জানান, ১২টি স্টেশন আউটপুটের মাধ্যমে ইলিশ সংরক্ষণে অভিযান চলমান রয়েছে। দুর্গাপূজায় প্রতিমা বিসর্জন স্থানে কোস্টগার্ডের স্পিডবোটের টহল থাকবে।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার সভাপতির বক্তৃতায় বলেন, সময়ের সাথে অপরাধের ধরণ পরিবর্তন হচ্ছে। দেশে মাদক এবং নারী-শিশু নির্যাতন বিষয়ে মামলার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ইন্টারনেট ও মাদকের অপব্যবহার যুবসমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছে। আসন্ন দুর্গাপূজা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণ করা প্রয়োজন। করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি পালন ও মাস্ক পরিধানের ওপর জোর দিতে হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মÐল সভায় বিগত মাসে খুলনা জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। এসময় জানানো হয়, খুলনা জেলা অধিক্ষেত্রে বিগত সেপ্টেম্বর মাসে ১৭৩ টি মামলা দায়ের করা হয়েছে যা বিগত আগস্ট মাসে জেলায় দায়ের হওয়া মামলা থেকে আটটি বেশি। খুলনা মহানগরী অধিক্ষেত্রে সেপ্টেম্বর মাসে একশত ৪৫টি মামলা দায়ের হয়েছে যা বিগত আগস্ট মাসে দায়ের হওয়া মামলা হতে ২৪টি কম। জেলার গ্রাম আদালতসমূহে সেপ্টেম্বর মাসে ৮২টি মামলা দায়ের ও ৭৫টি মামলা নিষ্পন্ন হয়েছে।

সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা ও জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ঠ আরও খবর