খুলনার ব্যবহার অনুপযোগী সড়ক সংস্কারের দাবি সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের

খুলনার চিত্র ডেস্কঃ
  • প্রকাশিত : রবিবার, ১০ অক্টোবর, ২০২১

খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ কিছু সড়ক সংস্কারের অভাবে বর্তমানে ছোট-বড় খানা-খন্দে ভরা। এতে যাত্রী চলাচলে দুর্ভোগ চরমে পৌঁছেছে। সড়কগুলোর আশু সংস্কারের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছে দক্ষিণ এশিয়ার সার্কভুক্ত বিভিন্ন দেশ এবং সংস্থা কর্তৃক অনুমোদিত বৃহত্তম মানবাধিকার সংগঠন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন খুলনা মহানগর শাখার নেতৃবৃন্দ।

খুলনা মহানগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলোর মধ্যে মুজগুন্নী মহাসড়ক অন্যতম। সোনাডাঙ্গা আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে খালিশপুর নতুন রাস্তা মোড় পর্যন্ত এই সড়কটির অবস্থান। এই সড়কটির বর্তমান অবস্থা এতটাই খারাপ যে, ছোট-বড় খানা-খন্দে ভরে গেছে। একটু বর্ষা হলেই জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে যান চলাচলে প্রায় অনুপযোগী হয়ে পড়েছে। রূপসা থেকে খানজাহান আলী ব্রীজ পর্যন্ত শিপইয়ার্ড সড়ক এবং ময়লাপোতা মোড় থেকে জিরো পয়েন্ট পর্যন্ত রাস্তা দুটি দীর্ঘদিন যাবৎ ধীর গতিতে কাজ চলছে। এছাড়াও খালিশপুর বিআইডিসি সড়ক, বয়রা জলিল সরণির খুলনা পাবলিক কলেজের সামনে, সোনাডাঙ্গা মডেল থানা থেকে জয়বাংলার মোড়, বয়রা মোড় থেকে মোস্তফার মোড় সড়ক, সামসুর রহমান রোডসহ মহানগরীর অনেক সড়কে বিভিন্ন যানবাহন, পথচারী, শিক্ষার্থী ও রোগী পরিববহনে সীমাহীন দূর্ভোগ পোহাতে হচ্ছে। এসকল সড়কের দ্রুত সংস্কার এবং নির্মাণ কাজ সম্পন্নের জন্য নেতৃবৃন্দ যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন।

বিবৃতিদাতারা হলেন সংগঠনের খুলনা মহানগর সভাপতি মোঃ নজরুল ইসলাম, এস এম শাহনওয়াজ আলী, রুহুল আমিন হাওলাদার, ডাঃ এ টি এম মঞ্জুর মোর্শেদ, গাজী আলাউদ্দিন আহমদ, সরদার আবু তাহের, মোহাম্মদ আরিফ, শেখ মোঃ নাসির উদ্দিন, আব্দুস সালাম আকন শিমুল, সাধারণ সম্পাদক এম. এ. মান্নান বাবলু, মোঃ আজিজুল হক, খান ইমরান আহমেদ, মোঃ রুকুনুজ্জামান, ইনামুল হক সবুজ, এস কে রানা আহমেদ, এইচ এম জহিরুল ইসলাম, বিমল মল্লিক, মোঃ বদিউজ্জামান লাবলু, মোঃ হাসানুর রহমান তানজির, এড. হাবিবুর রহমান মিজি, ইসরাত জাহান জিনাত, মোঃ হুমায়ুন কবির বালী, এসকে এমডি বাহলুল আলম, মোঃ মনির হোসেন, মোঃ রকিব উদ্দিন মোল্যা, বিপ্লব কান্তি দাস, শায়খুল ইসলাম বিন হাসান, অসীম কুমার বিশ্বাস, কাজী আব্দুল মান্নান, সোহাগ হোসেন, প্রীতিশ ঢালী, মোঃ ইউনুস সানা, মোঃ ইলিয়াছ হোসেন লাবু, মানসুরা তুলি, এম হানিফ হোসেন, মোঃ নাঈম ফারহান, মোঃ আফতাব উদ্দিন, পপি ফারজানা প্রমুখ।

একই বিবৃতিতে নেতৃবৃন্দ আসন্ন দূর্গা পূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছ।

সংশ্লিষ্ঠ আরও খবর